পাকিস্তান গর্ব করবে: আমির


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৭:৩৩ পিএম
পাকিস্তান গর্ব করবে: আমির

ক্যারিয়ার নিয়ে দোটানার মধ্যে থাকা মোহাম্মদ আমিরের কপাল কতটা সুপ্রসন্ন হলে এমন সৌভাগ্য হতে পারে। প্রথমে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য রাখা হয়েছিল এ গতিমানবকে। ফর্মহীনতায় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়লেও ইংল্যান্ড সিরিজে যদি ভালো করতে পারেন তাহলে দলে সুযোগ পাবেন।

সেখানেও মড়ার উপর খাঁড়ার ঘাঁ। চিকেন ফক্সের জন্য পুরো ইংল্যান্ড সিরিজ থেকেই বাদ পড়লেন। কিন্তু সুখবর যে অপেক্ষা করছে আমিরের জন্য সেটা নিশ্চয়ই নিজেও কল্পনা করতে পারেননি। পুরো সিরিজে ব্যর্থ পাকিস্তানের পেসাররা। কেউই নিজেকে মেলে ধরতে পারেননি। এর সুবাধেই কপাল খুলে যায় আমিরের।

সুযোগ পেয়েই পাকিস্তানকে গর্বিত করার কথা বলছেন আমির। দল পরিবর্তনের পর ওয়াহাব রিয়াজের অন্তর্ভুক্তি নিয়ে নানা প্রশ্ন থাকলেও আমিরকে দলে ফিরে পেয়ে সন্তুষ্ট প্রায় সবাই। সুযোগ পেয়ে সবাইকে ধন্যবাদ দিতেও দেরি করেননি আমির।

টুইটারে পোস্ট করেছেন, ‘আলহামদুলিল্লাহ, পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে কৃতার্থ এবং গর্বিত। শতভাগ দেওয়ার চেষ্টা করব। চেষ্টা করব দেশকে গর্বিত করার। আমার জন্য যারা দোয়া করেছেন এবং সমর্থন দিয়েছেন, সবাইকে ধন্যবাদ। এখন আরও বেশি করে দরকার হবে সেটা।’

গত দুই বছরে ভয়াবহ ফর্মহীনতায় ভুগছেন আমির। শেষ ১০ ওয়ানডেতে মাত্র ২ উইকেট তার। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের পর ১৪ ম্যাচে ৪ উইকেট! এ কারণে বিশ্বকাপের দল থেকে বাদ দেয়া হয়।

কিন্তু তার অনুপস্থিতিতে অন্য বোলারদের বাজে পারফরম্যান্স কপাল খুলে দিয়েছে আমিরের। বিখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে টুইট করে জানিয়েছেন, ‘মাঝে মাঝে খেলা থেকে দূরে থাকা যে শাপেবর হতে পারে, সেটা মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ বুঝতে পারল।’

আমিরের অবশ্য শুভাকাঙ্ক্ষীর অভাব হয়নি কখনো। ওয়াসিম আকরাম তো তাকে বিশ্বকাপে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছিলেন, ‘আমরা বিশ্বকাপের দল থেকে আমিরকে বাদ দিতে পারি না। ইংলিশ কন্ডিশনে ও যেহেতু ভালো করে বিশ্বকাপ দলে ও আমার প্রথম পছন্দ।’

শেষ পর্যন্ত আকরামের ইচ্ছাই পূরণ হয়েছে, পাকিস্তানের অধিকাংশ দর্শকেরও। এখন দেখার বিষয় আমির তাদের ভালোবাসার প্রতিদান কীভাবে দেন।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর