রাহীর বদলে যাওয়ার কারিগর যিনি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ১৬, ২০১৯, ০৫:১৮ পিএম
রাহীর বদলে যাওয়ার কারিগর যিনি

আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে পা দেওয়ার আগেই বিশ্বকাপ দলে সুযোগ পান সিলেটের আবু জায়েদ রাহী। আর এ নিয়ে কম জল ঘোলা হয়নি টাইগার ক্রিকেট পাড়ায়। খোদ কোচ বলেছিলেন, সিলেটের এই পেসারকে কে দলে ভিড়িয়েছেন। 

যাই হোক, সে গল্প এখন অতীত। নতুন গল্প হচ্ছে, আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে বুধবার পাঁচ উইকেট তুলে নেন রাহী। বুঝিয়ে দিলেন, তার বিশ্বকাপ দলে জায়গা পাওয়াটা কোনো চমক নয়। অথচ ওয়ানডে অভিষেকটা একেবারেই বেশি সুখকর ছিল না রাহীর। ডাবলিনে আগের ম্যাচে টাইগার বোলারদের তোপে ওয়েস্ট ইন্ডিজ হাত খুলে খেলতে পারেনি। সে ম্যাচেও উইকেটের দেখা পাননি রাহী, ৯ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ৫৬ রান।

এমন শুরুর পর ভেঙে পড়া স্বাভাবিক। কিভাবে এক ম্যাচের মধ্যেই বদলে গেলেন রাহী? আইরিশদের বিপক্ষে ম্যাচসেরা হওয়া এই পেসার জানালেন, তার এমন সাফল্যের পেছনে হাত সেই একজনেরই- দলের মাথা মাশরাফি বিন মর্তুজার।

ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতে চাপ অনুভব করছিলেন, সেটিও অস্বীকার করলেন না রাহী। ডানহাতি এই পেসার বলেন, ‘আমি অভিষেক ম্যাচে চাপে ছিলাম। তবে আজ (বুধবার) কোনো চাপ ছিল না। মাশরাফি ভাই সবসময়ই বলেন- যেভাবে চাস সেভাবে বল কর। ঢাকা লিগ কিংবা প্রিমিয়ার লিগে আমি যেভাবে বল করেছি। তিনি আমাকে বলেন কোনো দ্বিধা না রাখতে, যেভাবে আমি পছন্দ করি সেভাবেই যেন বল করি। আমি শুধু তার কথা মেনে চলেছি।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর