বার্সায় গ্রিজম্যান?


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৩:১৭ পিএম
বার্সায় গ্রিজম্যান?

গত মৌসুমেও এমন গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে এ চুক্তি থেকে সরে আসে বার্সেলোনা। এবারও চাউর হয়েছে একই খবর। বার্সেলোনায় যোগ দিচ্ছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফরাসী তারকা আতোঁয়ান গ্রিজম্যান। স্প্যানিশ গণমাধ্যমে এমন সংবাদই প্রকাশ পেয়েছে। শুধু তাই নয়, সংবাদ অনুযায়ী চুক্তি হওয়াটা এখন শুধু সময়ের ব্যাপার। কার্যক্রম খুব কাছাকাছি পৌঁছেছে।

চলতি মৌসুম শেষে অ্যাথলেটিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দেন গ্রিজম্যান। পাঁচ বছর থাকার পর ক্লাবটি ছাড়ার ঘোষণা দিলেন এই ফরাসি ফুটবল তারকা। চলতি বছর চ্যাম্পিয়ন্স লিগে বড় ধাক্কা খায় বার্সেলোনা। যার জেরে দলের আক্রমণভাগ নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে বার্সাকে।

অ্যাথলেটিকোর সঙ্গে ২০২৩ পর্যন্ত চুক্তি আছে গ্রিজম্যানের। তার রিলিজ ক্লজও ২০০ মিলিয়ন ইউরো। তবে ১ জুন তার রিলিজ ক্লজ নেমে আসবে ১২০ মিলিয়ন ইউরোতে। এই সুযোগটা নিতে চায় বার্সা।

রিয়াল সোসিয়েদাদ থেকে ২০১৪ সালে ৩ কোটি ইউরোতে অ্যাথলেটিকো মাদ্রিদে এসে টানা পাঁচ মৌসুমেই দলের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন অতোয়ান গ্রিজমান। ২৫৬ ম্যাচে করেছেন ১৩৩ গোল।

ক্লাবের হয়ে ইউরোপা লিগ, স্প্যানিশ সুপার কাপ ও উয়েফা সুপারকাপ গ্রিজম্যান আর নতুন কোনো ক্লাবে যেতে আগ্রহী। ক্লাবের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় মঙ্গলবার রাতে এই ঘোষণা দেন বিশ্বকাপ জয়ী এই খেলোয়াড়। কোন ক্লাবে যাচ্ছেন সেই তথ্য তিনি জানাননি। তবে স্প্যানিশ গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী ২৮ বছর বয়সী এই খেলোয়াড় লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছেন।

গত বছরই বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দিয়ে ২০২৩ সাল পর্যন্ত অ্যাথলেটিকো মাদ্রিদে থাকার জন্য নতুন চুক্তি করেছিলেন পাঁচ মৌসুম ধরে ক্লাবটিতে খেলা গ্রিজম্যান।

ভিডিও বার্তায় গ্রিজম্যান বলেন, পাঁচটি বছর ছিল অবিশ্বাস্য। সবকিছুর জন্য আপনাদের ধন্যবাদ। আমাকে ভালোবাসা জানানো ভক্তদের বলতে চাই, অন্য কিছু দেখতে আর অন্য চ্যালেঞ্জগুলো নিতে আমি চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে গ্রিজম্যানকে নিতে তার বাই আউট ক্লজের ১২ কোটি ইউরো দেবে বার্সেলোনা।

গোনিউজ২৪/এম

 

খেলা বিভাগের আরো খবর