দুই দলের কাড়াকাড়ি, ডি ভিলিয়ার্সের স্রেফ না


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ১২, ২০১৯, ০৪:০১ পিএম
দুই দলের কাড়াকাড়ি, ডি ভিলিয়ার্সের স্রেফ না

২০১৯-২০ মৌসুমের বিগ ব্যাশ লিগে (বিবিএল) দল গঠন হবে নতুন নিয়মে। যাতে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে টানাটানি শুরু করে সিডনি ক্লাবস ও ব্রিসবেন হিট। কিন্তু বিবিএলে অংশগ্রহণের বিষয়টি নাকছ করে দিয়েছেন ভিলিয়ার্স। স্রেফ জানিয়েছেন, আসন্ন আসরে তিনি খেলবেন না। 

রোববার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নিউজ কর্প নিশ্চিত করেছে এবি ডি ভিলিয়ার্সের না খেলার বিষয়টি।

২০১৯-২০ বিবিএল মৌসুমে প্রতিটি দলের একাদশে ২ জন করে বিদেশি ক্রিকেটার খেলার সুযোগ পাবেন। যদিও এবার চারজন করে দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজি। সবমিলিয়ে ৬ জন খেলোয়াড়কে স্কোয়াডে রাখা গেলেও দলের সাথে রাখা যাবে মাত্র ২ জন বিদেশিকেই। অর্থাৎ এক্ষেত্রে বহাল থাকছে আগের নিয়মই। তবে একাদশ সাজানোর ক্ষেত্রে বাকি ৪ খেলোয়াড়কে অদল-বদল করে ভিন্ন ম্যাচে ব্যবহার করতে পারবে দল।

এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার শীর্ষ কর্তা অ্যান্থনি এভিরার্ড বলেন, ‘দর্শকের কথা বিবেচনায় রেখে এবং টুর্নামেন্টের অন্যান্য অংশীদারদের সাথে নিয়ম পরিবর্তন করার ব্যাপারে আলাপ করেছি আমরা। আমরা ২০১৯-২০ মৌসুমে নতুন এই নিয়মের বাস্তবায়ন করব। দ্যা এসিএ, বিগ ব্যাশের ক্লাব এবং আমাদের সম্প্রচার অংশীদাররাও এই নিয়মের অংশ। বিগ ব্যাশের নবম আসরে প্রতিটি ক্লাব ছয়জন বিদেশি ক্রিকেটারের সাথে চুক্তি করতে পারবে।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর