মাশরাফিদের হারিয়ে শীর্ষে সাকিবরা


প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৫, ১১:২৩ পিএম
মাশরাফিদের হারিয়ে শীর্ষে সাকিবরা

বিপিএলে মঙ্গলবারের দ্বিতীয় ম্যাচে মাশরাফি বিন মুর্তজার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ২১ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্স।

লীগ পর্বে সাকিবদের এটি ছিলো শেষ ম্যাচ। ফলে দশ ম্যাচে সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এখন সবার উপরে সাকিবরা।

মাশরাফিদের এটি ছিলো নবম ম্যাচ। গতকাল তারা সবার আগে শেষ চারে খেলা নিশ্চিত করে। নয় ম্যাচ খেলে ছয় জয় নিয়ে পয়েন্ট তালিকায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে। মাশরাফিদের শেষ ম্যাচ সিলেট সুপার স্টার্সের বিরুদ্ধে। আগামী ১০ ডিসেম্বর দুপুর দুইটায় এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার রংপুর রাইডার্সের দেয়া ১৫৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ইমরুল কায়েস। আর রংপুর রাইডার্সের পক্ষে থিসারা পেরেরা ৩টি, সাকিব আল হাসান ১টি, সাকলাইন সজিব ২টি, ড্যারেন স্যামি ১টি, আরাফাত সানি ১টি ও মোহাম্মদ নবী ২টি করে উইকেট নেন।

এদিন ইনিংসের ষষ্ঠ ওভারে ড্যারেন স্যামির বলে আরাফাত সানির হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। ফেরার আগে ২৪ বল খেলে তিনি করেন ৩৮ রান।

অষ্টম ওভারে মাহমুদুল হাসানকে (৮) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাকলাইন সজিব। আর নবম ওভারে আহমেদ শেহজাদকে (১০) থিসারা পেরেরার হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান মোহাম্মদ নবী। একই ওভারে আসহার জাইদিকেও (২) ফিরিয়ে দেন আফগান এই বোলার।

১৩তম ওভারে শুভাগত হোমকে (১২) বোল্ড করেন আরাফাত সানি। ১৬তম ওভারে আন্দ্রে রাসেলকে (৯) ফেরান সাকিব আল হাসান। ১৭তম ওভারে মাশরাফিকে (৮) ফেরান সাকলাইন সজিব।

১৮তম ওভারে সোয়েব মালিককে (১৫) ফেরান থিসারা পেরেরা। ২০তম ওভারে ধীমান ঘোষ (২) ও কামরুল ইসলাম রাব্বীকে (১) আউট করেন পেরেরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। দলের পক্ষে অর্ধশত (৬২*) করে অপরাজিত থাকেন জহুরুল ইসলাম অমি। আর কুমিল্লার পক্ষে সর্বোচ্চ দুইটি উইকেট নেন আবু হায়দার রনি। ম্যাচ সেরা হন রংপুরের জহুরুল ইসলাম অমি।

জাআ

খেলা বিভাগের আরো খবর