অশ্রুসিক্ত বার্সার অসহায় আত্মসমর্পণ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ৮, ২০১৯, ০৯:১৮ এএম
অশ্রুসিক্ত বার্সার অসহায় আত্মসমর্পণ

সালাহ নেই, ফিরমিনো নেই, কেমন মজা হবে? বুধবার বার্সা-লিভারপুল মহারণের আগে যাদের মনে এমন শঙ্কার ঢামা ঢোল বেজেছিল তারা নিশ্চয় বুঝে গেছেন ফুটবল কেন অন্য খেলার চেয়ে ভিন্ন। 

বুধবার রাতে সালাহ-ফিরমিনো-কেইটাকে ছাড়াই অ্যানফিল্ডে শক্তিসামর্থ্য বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। অথচ প্রথম লেগের খেলায় ৩-০ গোলে হেরে পিছিয়ে ছিল রেড ডেভিলসরা। 

ন্যু ক্যাম্পে প্রথম লেগে বার্সার দুর্দান্ত প্রতাপ দেখে অনেকেই ধরে নিয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সুনিশ্চিত বার্সার। কিন্তু হায় একী হলো গতকাল।  যা কিনা কল্পনার বাইরে ছিল লিভারপুল ফ্যানদের। 

গতকাল ম্যাচের সাত মিনিটেই ওরিগির দুর্দান্ত গোলে অ্যানফিল্ডে আনন্দে ভাসে লিভারপুল। এই ওরিগি কিন্তু ম্যাচের ৭৯ মিনিটেও আরেকটি গোল করেন। মাঝে ৫৪ ও ৫৬ মিনিটে দুই গোল করেন ভেইনালডাম। বল দখলে মেসিরা এগিয়ে থাকলেও আক্রমণে রাজত্ব ছিল রেড ডেভিলসদের। ম্যাচের ৫৮ শতাংশ সময় বল ছিল মেসিদের পায়ে। কিন্তু কাজে লাগাতে পারেননি তারা।

অন্যদিকে বার্সার গোলবার লক্ষ্য করে ২০টি শট নেয় লিভারপুল। তারমধ্যে সাতটি শট নেয় অন-টার্গেটে। ভালভার্দের শিষ্যদের হতাশ করে চারটিই জড়ায় বার্সার জালে। আয়াক্স ও টটেনহামের মুখোমুখি খেলায় জয় দলের বিপক্ষে ফাইনালে লড়বে লিভারপুল। প্রথম লেগের খেলায় আয়াক্স এগিয়ে আছে ১-০ গোলে।

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর