ব্যাটিংয়ে পাকিস্তান, অভিষেক এক পেসারের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ২২, ২০১৯, ০৪:৪৪ পিএম
ব্যাটিংয়ে পাকিস্তান, অভিষেক এক পেসারের

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। আবুধাবির শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পাঁচটায়। সরফরাজ আহমেদ বিশ্রামে থাকায় এই সিরিজে পাকিস্তান দলকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার শোয়েব মালিক।এই সিরিজটি দুই দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ।কারণ পাকিস্তান ও অস্ট্রেলিয়া দুইটি দলই এই সিরিজকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছে। 

এমন ম্যাচটিতে প্রথমে বল মাঠে গড়ানোর আগে অ্যারন ফিঞ্চেকে মুদ্রা নিক্ষেপে হারিয়েছেন পাকিস্তান ক্যাপ্টেন।অর্থাৎ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ভান্ত নিয়েছেন মালিক।

দীর্ঘ দুই বছর পর পাকিস্তান শিবিরে ফিরছেন উমর আকমল।অভিষেক হচ্ছে টেস্টে স্পেশালিষ্ট মোহাম্মদ আব্বাসের।অজি শিবিরে তেমন কোন পরিবর্তন নেই।মূলত ভারতের সাথে খেলা টিম নিয়েই নেমেছেন ফিঞ্চ।

সম্প্রতি ভারত সফরে বাজিমাত করেছে অস্ট্রেলিয়া। ওই সফরে দুইটি সিরিজ খেলে তারা দুইটিই জিতেছে। বিরাট কোহলিদের বিপক্ষে তারা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে ও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নেয় সফরকারী অস্ট্রেলিয়া।

অন্যদিকে পাকিস্তানের সাম্প্রতিক ফরমও দুর্দান্ত।কিন্তু পরিসংখ্যান কথা বলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ৯৮টি ওয়ানডে ম্যাচ খেলে অস্ট্রেলিয়া জিতেছে ৬২টি। আর পাকিস্তান জিতেছে ৩২টি। একটি ম্যাচ টাই হয়েছে। তিনটি ম্যাচ পরিত্যক্ত।এই তো গেলো পরিসংখ্যান।ময়দানী লড়াইয়ে দেখা যাবে বাকিটা।কারণ পরিসংখ্যান কাউকে জেতাতে পারে না।

পাকিস্তান একাদশ : ইমাম-উল হক, শান মাসুদ, হারিস সোহেল, শোয়েব মালিক (অধিনায়ক), উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, ইয়াসির শাহ ও মো: আব্বাস।

অস্ট্রেলিয়া একাদশ: উসমান খাজা, অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব,গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টুনিস, শন মার্শ, অ্যালেক্স কেরি (উইকেটকিপার), নাথান কালচার নীল, ঝাই রিচার্ডসন, নাথান লিয়ন ও অ্যাডাম জ্যাম্পা।

গোনিউজ২৪/এএস

 

খেলা বিভাগের আরো খবর