ঝোপ বুঝে কোপ মারলো পাকিস্তান


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ২১, ২০১৯, ০৭:২৩ পিএম
ঝোপ বুঝে কোপ মারলো পাকিস্তান

কাশ্মীরের পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় ৪৪ জন ভারতীয় সেনা সদস্য নিহতের ঘটনা পাক-ভারত সম্পর্ক মোটেও ভালো নয়। বিষয়টি দুই দেশের রাজনীতি থেকে শুরু করে খেলাধুলাতে পর্যন্ত গড়িয়েছে।

দুই দেশের বৈরু সর্ম্পকের কারণে সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগের সম্প্রচার বন্ধ রাখে ভারত। তবে এবার সুযোগ বুঝে সে ঘটনার প্রতিশোধ নিলো পাকিস্তান সরকার। আগামী ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগের আইপিএলের দ্বাদশ আসর। কিন্তু সেটি দেখা যাবে না পাকিস্তানের কোনো টেলিভিশনে।

পাকিস্তান সরকারের কেন্দ্রীয় তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এরই মধ্যে দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলাটরি কর্তৃপক্ষকে আদেশ দিয়েছে পাকিস্তানে আইপিএলের কোনো ম্যাচ যাতে সম্প্রচারিত না হয়।

এমন সিদ্ধান্তের ব্যাপারে ফাওয়াদ বলেন, ‘আমরা সবাই জানি ভারতীয় কোম্পানিগুলো পাকিস্তান সুপার লিগ চলাকালীন আমাদের সঙ্গে কী করেছিল। তাদের অমন কীর্তির পর পাকিস্তানে আইপিএল প্রচার করা বেশ কঠিনই বটে। আমরা নিজেদের এই সিদ্ধান্তের প্রতি আত্মবিশ্বাসী। আমরা চেয়েছিলাম ক্রিকেট এবং রাজনীতি আলাদা থাকুক। কিন্তু ভারতের কারণেই তা সম্ভব হচ্ছে না।’

সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগের অফিসিয়াল ব্রডকাস্টার ছিলো ‘আইএমজি রিলায়েন্স’ নামক একটি ভারতীয় কোম্পানি। কিন্তু পুলওয়ামাতে সন্ত্রাসী হামলার পর থেকে তারা তাদের ব্রডকাস্টিং বন্ধ করে দেয়। মূলত ভারতীয়দের এমন সিদ্ধান্তের কারণেই পাকিস্তানেও ভারতের আইপিএল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর