তামিম-মুশফিকরা বাঁচলেও রেহাই পাননি এই ক্রীড়াতারকা


গোনিউজ ডেস্ক: প্রকাশিত: মার্চ ১৬, ২০১৯, ০৬:৫৭ পিএম
তামিম-মুশফিকরা বাঁচলেও রেহাই পাননি এই ক্রীড়াতারকা

ক্রাইস্টচার্চের মসজিদে যখন গোলাগুলি চলছে, বাংলাদেশ দলের বাস তখন মসজিদের ৫০ গজের কাছেই ছিল। গুলিবিদ্ধ, রক্তাক্ত মানুষদের ছুটে বেরিয়ে আসতে দেখেছে দল। আর ৩-৪ মিনিট আগে পৌঁছালে মসজিদের ভেতরই থাকতেন তামিম-মুশফিকরা। এক কথায় মৃত্যুর মুখ থেকেই ফিরে এসেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। বেঁচে ফেরার পর সব ক্রিকেটারই মহান আল্লাহ পাকে শুকরিয়া আদায় করেন।

কিন্তু মুশফিক-মাহমুদউল্লাহদের মতো ভাগ্যবান নন নিউজিল্যান্ডের এক ফুটবলার। ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলা কিউই ক্রীড়াঙ্গনের ভিত নাড়িয়ে দিয়েছে। জুমার নামাজ আদায় করতে গিয়ে গতকাল সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন নিউজিল্যান্ডের ফুটসাল দলের গোলরক্ষক আতা এলাইয়ান।

৩৩ বছর বয়সী এলাইয়ান নিউজিল্যান্ডের জাতীয় ফুটসাল দলের পাশাপাশি ক্যান্টারবুরি ফুটসাল দলেও খেলতেন। কুয়েতে জন্ম নেওয়া এই ফুটসাল তারকা ফিলিস্তিনেরও নাগরিক ছিলেন। ফুটসাল খেলা ছাড়াও প্রযুক্তি ব্যবসায় জড়িত ছিলেন তিনি। এলডব্লুএ সলিউশনস নামের এক কোম্পানির পরিচালক ও ব্যবসায়িক অংশীদার ছিলেন তিনি। ক্রাইস্টচার্চের প্রযুক্তি খাতের অন্যতম বড় কোম্পানি ছিল এই এলডব্লুএ সলিউশনস।

কিছুদিন আগে পিতৃত্বের স্বাদ পাওয়া এলাইয়ান সদ্যোজাত সন্তানের সঙ্গে বেশি দিন কাটাতে পারলেন না। তার আগেই সন্ত্রাসীর গুলি কেড়ে নিল তার প্রাণ। যদিও এলাইয়ানের মৃত্যু নিয়ে নিউজিল্যান্ডের ফুটবল সংস্থা কোনো বিবৃতি দেয়নি। তবে নিউজিল্যান্ড স্টাফ পত্রিকা সন্ত্রাসী হামলায় তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

গোনিউজ২৪/এআরএম

খেলা বিভাগের আরো খবর