আইপিএলে একই দলে পন্টিং-সৌরভ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ১৪, ২০১৯, ০৯:৩৯ পিএম
আইপিএলে একই দলে পন্টিং-সৌরভ

সৌরভ গাঙ্গুলীকে এবার নতুন ভূমিকায় পেতে চলেছেন তার অনুরাগীরা।আসন্ন আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হিসেবে দেখা যাবে তাকে। দলের প্রধান কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে কাজ করবেন তিনি। অর্থাৎ, মাঠের বাইরে দিল্লি ক্যাপিটালসের প্রধান অস্ত্র হতে চলেছে পন্টিং-সৌরভ জুটি।

এক বিবৃতিতে সিএবি প্রেসিডেন্ট সৌরভ বলেছেন, ‘দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুক্ত হতে পেরে খুব ভাল লাগছে। জিন্দালদের ও জেএসডব্লিউ গ্রুপকে দীর্ঘদিন চিনি। তাই ওদের উদ্যোগে সামিল হতে পেরে রোমাঞ্চিত। ক্রিকেটারদের সঙ্গে এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করার দিকে তাকিয়ে রয়েছি।’

আইপিএলের প্রথম সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন সৌরভ। ২০১০ সালেও কেকেআরের অধিনায়ক তিনি ছিলেন। পরবর্তীকালে পুণে ওয়ারিয়র্সের হয়েও আইপিএলে খেলেছেন তিনি।

দিল্লি ক্যাপিটালসের চেয়ারম্যান পার্থ জিন্দাল বলেছেন, ‘বিশ্বক্রিকেটের অন্যতম ধুরন্ধর ক্রিকেটমস্তিষ্ক হল সৌরভ। ভারতীয় ক্রিকেটের আজকের জায়গায় আসার নেপথ্যে রয়েছে সৌরভ। ওঁর আগ্রাসন, ইতিবাচক মানসিকতা ও হাল-না-ছাড়া মনোভাবই আমরা দিল্লি ক্যাপিটালসে আমদানি করতে চাইছি। আইপিএলে দিল্লির সঙ্গে সৌরভ যুক্ত হওয়ায় আমরা গর্বিত। কোনও সন্দেহ নেই যে ওর অভিজ্ঞতা, পরামর্শ ও গাইড করার ক্ষমতায় আমরা উপকৃত হব।’

শ্রেয়স আয়ারের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস ২৪ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্োই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অভিযান শুরু করছে। ২৬ মার্চ ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় তাদের প্রথম ম্যাচ। সেই ম্যাচে দিল্লি খেলবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। দিল্লি ক্যাপিটালসের আগের নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। কিন্তু এক দশক পেরিয়ে গেলেও আইপিএলে কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। সৌরভও আইপিএল জিততে পারেননি কখনও। 

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর