ধোনি-রোহিতের ডাক, মুখ খুললেন কোহলি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ৬, ২০১৯, ০৩:০৮ পিএম
ধোনি-রোহিতের ডাক, মুখ খুললেন কোহলি

মঙ্গলবার নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ডের হাতছানি ছিল ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সামনে। আর মাত্র ৩৩ রান হলেই আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজার রান পূর্ণ হতো তার। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, গতকাল ডাক মেরেই প্যাভিলিয়নে ফিরতে হয় ধোনিকে। 

হিসাব বলছে, প্রায় নয় বছর পর কোন ওয়ানডে ম্যাচে ‘ডাক’ মেরে ফিরতে হলো ধোনিকে। এর আগে ২০০৪ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে প্রথমবার গোল্ডেন ডাক মেরেছিলেন তিনি। সেটিই ছিল তার অভিষেক ওয়ানডে। শেষবার ২০১০ সালে বিশাখাপত্তনমে এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই গোল্ডন ডাক মারেন ধোনি।

দুঃখজনক ব্যাপার হলো, ধোনির ব্যর্থতার দিনে ব্যর্থ ছিলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মাও। তিনিও ডাক মারেন ধোনির মতো। কিন্তু তারপরও দল আট রানে জয় লাভ করে। তাই বিষয়গুলো ডাকা পড়ে আড়ালে অবড়ালে। 

কিন্তু ম্যাচ শেষে ঠিকই ধোনি-রোহিত শর্মার ইনিংস নিয়ে মুখ খুলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে বলতে শোনা যায়, ‘যখন আমি ব্যাট করতে নামি তখন পরিস্থিতি ডিফিকাল্ট ছিল। আমি প্রথম ইনিংসের চেয়ে দ্বিতীয় ইনিংস নিয়েই বেশি গর্ববোধ করব। বিজয় শঙ্কর অসাধারণ ব্যাটিং উপহার দিয়েছেন। কিন্তু ইনিংসে আমরা খুব দ্রুতই কেদার যাদব-রোহিত এবং ধোনিকে হারিয়েছি।’

এছাড়াও কোহলি নিজের ৪০-তম সেঞ্চুরির ব্যাপারে বলেছেন, ‘সত্যিই আমি আনন্দিত। আর ৪০ (৪০তম সেঞ্চুরি) মাত্র সংখ্যা। তবে বিশ্বকাপের আগে আমাদের জয়টা দারুণ আনন্দের। কারণ আমাদের বাজে সময় যাচ্ছিল।’

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর