নিউজিল্যান্ড থেকে সাদমান জানালেন আত্মবিশ্বাসের কথা


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৯, ১২:৫৪ পিএম
নিউজিল্যান্ড থেকে সাদমান জানালেন আত্মবিশ্বাসের কথা

শনিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে ৪১১ রান সংগ্রহ করেছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচটিতে সাদমান-লিটন-মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন অর্ধশতকের দেখা। এছাড়াও তামিম-সৌম্যের ইনিংস দিয়েছে চোখে শান্তি। এক কথায় সবাই আশা জাগানীয়া ব্যাটিং পারফর্ম উপহার দিয়েছেন আজ। 

তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে নিউজিল্যান্ডের মাটিতে টাইগারদের এমন পারফর্ম সত্যিই স্বপ্ন দেখাচ্ছে ভক্তদের। দেখানোরই কথা। কারণ কিউইদের বাউন্সি ও সুইং সম্মৃদ্ধ উইকেটে প্রায়ই নাকাল হতে হয় বিশ্বখ্যাত দলগুলোকে।

ম্যাচটিতে চারটি অর্ধশতক আসলেও ইনিংস সেরা ৬৭ রান তুলেছেন সাদমান ইসলাম। তিনি ১১৩ বলে ৯ বাউন্ডারিতে এই রান সংগ্রহ করেছেন। এছাড়া লিটনের ৬২, মাহমুদউল্লাহ ৫৯ এবং মেহেদীর ৫১ রনের ইনিংসও ছিল চমৎকার।

একটি বিষয় স্বীকার করে নিতে হবে, আজ শত প্রতিকূলতার মাঝে লড়াই করে এতবড় সংগ্রহ ধরা দেয় বাংলাদেশের কাছে। প্রথম ইনিংস শেষে সাদমানও তাই বলেছেন, ‘ম্যাচের আগের দিন অনেক বাতাস ছিল। আমাদের বলা হয়েছিল হ্যামিল্টনে খেলতে হলে এমন বাতাসে মানিয়ে নিতে হবে। আমি তো আট দিন আগে আসছি তখন থেকে অনেক বাতাস ছিল। ম্যাচেও একই অবস্থা। এ নিয়ে নিউজিল্যান্ডের কোচ নীল ম্যাকাঞ্জি আমাকে বার বার বলেছিলেন, এখানে অনেক বাতাস থাকবে। বাউন্সটা এডজাস্ট করতে হবে তোমাকে।  আজকে নামার পর আমি চেষ্টা করেছি ওদের কথাগুলো নামার। মাঠে ছিলাম। শেষ পর্যন্ত ট্রাই করেছি কিভাবে বল সুইং হয়।’

এসময় তিনি আরো বলেন, ‘আজকে আমাদের ব্যাটসম্যানদের সবাই ভালো করেছে। চেষ্টা থাকবে মেইন ম্যাচেও একই ধারাবাহিকতা বজায় রাখতে। আজকে ফ্যাশন নিয়েই সবাই ব্যাটিং করেছে। তাছাড়া আপনি দেখবেন ওদের যে চারজন বোলার আমাদের বিরুদ্ধে বোলিং করেছে তারাও ভালো বোলিং করেছে। মূলত আজকে যেমন ব্যাটিং করেছি। হয়তো আগে আসার কারণেই সেটা পেরেছি।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর