পিএসএল: ৪০৪ রানের ম্যাচে মুলতানের হার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৯, ০৯:৩৮ এএম
পিএসএল: ৪০৪ রানের ম্যাচে মুলতানের হার

মূলত বিনোদনের জন্যই ক্রিকেটের আসরকে ছোট করা হয়।তাই জনপ্রিয়াতায়ও এখন শীর্ষে ক্রিকেটের ছোট্ট আসরটি।আরো উত্তেজনা ছড়াতে এখন আবির্ভাব টি-টেন এবং ১০০ বলের আসর।যা হোক ছোট্ট ফরম্যাট মানেই চার-ছক্কার ঝনঝনানি।গতকাল পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) তাই হয়েছে।প্রথমে ব্যাটিং করে মুলতান সুলতান ৬ উইকেটের মিনিময়ে সংগ্রহ করেছে ২০০ রান।কিন্তু কে জানত এই ২০০ রানও যে তাদের জয়ের জন্য যথেষ্ট নয়!প্রতিপক্ষ শিবির যে তার চেয়েও ভয়ঙ্কার।টানটান উত্তেজনার শেষে ঠিক শেষ বলে জয় নিয়ে মাঠ ছাড়ে আপনাদের প্রিয় এবি ডি ভিলিয়ার্স।

এদিন প্রথমেই মুদ্রা নিক্ষেপে মুলতান সুলতানের দলনেতা শোয়েব মালিককে হারিয়েছেন লাহোর কালান্দাসের অধিনায়ক ডি ভিলিয়ার্স।টস জিতে মালিককে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান তিনশত ষাট ডিগ্রি।ডাকে সাড়া দিয়ে ইংল্যান্ডের মিচেল ভিনসকে সাথে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করেন পাকিস্তানের উমর সিদ্দিক।

১৩৫ রানের জুটিতে আঘাত হানেন নেপালের লামাচিন। কাটা পড়েন ভিনস।প্যাভিরিয়নে ফেরার আগে ইংলিশ ব্যাটসম্যানের সংগ্রহ ৪১ বলে ৭ চার এবং ৬ ছক্কার সাহায্যে ৮৪ রান।এরপর ব্যাট হাতে এসে হতাশ করেন মালিক।কাটা পড়েন ১০ রানে।

শাহীন শাহ আফ্রিদির বলে ধরা পড়েন ওপেনার উমর সিদ্দিক।সাজঘরে ফেরার আগে এই পাকিস্তানির সংগ্রহ ৩৮ বলে ৪ চার এবং ২ ছক্কার সাহায্যে ৫৪ রান।এরপর টেলএন্ডারদের সংগ্রহে নির্ধারিত ২০ ওভারে মুলতান সুলতানের সংগ্রহ দাঁড়ায় ২০০ রান।

২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে লাহোর কালান্দাস।৩৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন ওপেনার শোয়াইল আখতার।এরপর ব্যাট হাতে আসেন জাতীয় অঙ্গনে নিষিদ্ধ সালমান বাট।ফিরে যান ফখর জামান।তবে জয়ের পথ সহজ করে দেন জামানেই।তার ব্যাট থেকে আসে ৩৫ বলে ৭ চার ও ৩ ছক্কার সাহায্যে ৬৩ রান।দীর্ঘদিন পর দলে ফেরাটা সুখকর হলো না সাবেক পাক ক্যাপ্টেনের।তবে স্বস্তি একটুকু তার দল জয় পেয়েছে।১৯ বলে ১৭ রান করে জুনায়েদ খানের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন বাট।

এবার দলের হাল দরেন দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যান।অর্থাৎ ডি ভিলিয়ার্স ও ডেভিড ওয়াইজ।দুজনেই অপরাজি থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।শেষ ওভারে হয় নাটক।১৯ ওভার ৫ বলের সময় লাহোরের সংগ্রহ ৯৮ রান। শেষ বলে জয় নির্ধারণ।হ্যাঁ,শেষ বলেই বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করেন। ক্রিস্টিয়ানের বলে ভিসে লং অন দিয়ে বিশাল ছক্কা হাঁকান ।ডি ভিলিযার্স ২৯ বলে ৫২ এবং ওয়াইজ ২০ বলে ৪০ রান সংগ্রহ করেন।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন লাহোর কালান্দাসের অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

গোনিউজ২৪/এএস 

খেলা বিভাগের আরো খবর