টেস্টে ডাক পেলেন সৌম্য, দেশে ফিরছেন মাশরাফিরা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৯, ০২:০৬ পিএম
টেস্টে ডাক পেলেন সৌম্য, দেশে ফিরছেন মাশরাফিরা

দেশ ছাড়ার আগে মাশরাফিদের কোচ বলেছিলেন, টাইগাররা কতটা বিশ্বমানের তা প্রমাণ হবে কিউই সিফরে।তবে বিদেশের মাটিতে ব্যর্থতার পরিচয় দিললেন তামিম-মুশফিকরা।নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা পেল বাংলাদেশ। ব্যর্থতা নিয়ে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২টায় একটি ফ্লাইটে করে নিউজিল্যান্ড ছেড়েছেন মাশরাফি, সাইফউদ্দিন এবং সফিউল ইসলাম। আগামীকাল সাব্বির রহমান ও রুবেল হোসেন একই সময়ে রওনা হবেন।

নিউজিল্যান্ডের মাটিতে এ নিয়ে টানা পাঁচ সফরে এখনও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। এই সিরিজ বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে ভালো কেটেছে সাব্বির ও মোহাম্মদ মিঠুনের। সাব্বির তৃতীয় ওয়ানডেতে পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১০২ রানের অনবদ্য ইনিংসের সুবাদে সাব্বির হয়েছেন সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান। তিন ম্যাচে ৫২.৬৬ গড়ে ১৫৮ রান তার।অন্যদিকে, ইনজুরির কারণে ছিটকে পরা মিঠুন প্রথম দুই ম্যাচে টানা ফিফটির দেখা পেয়েছেন।

এখন টেস্ট সিরিজের অপেক্ষায় মুশি-রিয়াদরা।অন্যদিকে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে সৌম্য সরকার ছিলেন না।তাকে আসন্ন টেস্ট সিরিজে রাখা হয়েছে।২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মো. মিথুন, মুশফিকুর রহিম, লিটন দাস, মেগেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান , ইবাদাত হোসেন এবং নতুন যোগ হলেন সৌম্য।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর