মেসিকেও ছাড়িয়ে গেলেন এমবাপ্পে!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০৯:৩৭ পিএম
মেসিকেও ছাড়িয়ে গেলেন এমবাপ্পে!

বর্তমানে নেইমার–কাভানির অনুপস্থিতিতে পিএসজিকে একাই বয়ে নিয়ে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। এখন পর্যন্ত লিগে ১৮ ম্যাচে ১৯টি গোল করেছেন তিনি। এছাড়া ৪৫ বছরের মধ্যে লিগ ওয়ানে প্রথম ১৮ ম্যাচে সবচেয়ে বেশি গোল পাওয়ার রেকর্ড গড়েছেন বিশ্বকাপ জয়ী এই তারকা।

দুর্দান্ত এই এমবাপ্পেকে নিয়ে উচ্ছ্বসিত পিএসজি কোচ টমাস টুখেল, ‘অনুশীলনে সে প্রতিদিনই নিজের মানটা বুঝিয়ে দেয়। গোল, গোল আর গোল—গোল করার ক্ষুধাটা ওর আছে। ও এই মানেরই, বিশেষ এক খেলোয়াড়।’ এমবাপ্পের প্রশংসা প্রতিপক্ষ কোচ জা লুই গাসেতের কণ্ঠেও, ‘গোল হওয়ার কথা নয় এমন একটি অবস্থা থেকে আমরা গোল খেয়ে হেরেছি...২০ বছর বয়সী ছেলেটা শিগগিরই বিশ্বের সেরা খেলোয়াড় হবে।’

এমবাপ্পে অবশ্য প্রশংসায় ভেসে যাচ্ছেন না। তার কণ্ঠে দলীয় সংহতির গান, ‘আমরা একটি কঠিন দলের বিপক্ষে তাদের মাঠে খেলেছি। খুব কম দলই এখানে জয়ের কথা ভাবতে পারে। তিনটি পয়েন্ট নিয়ে ফিরতে পেরে আমরা খুশি। আমাদের এভাবে খেলে যেতে হবে। আমার গোলের পরিসংখ্যানটা ভালোই বলতে পারেন, তবে পিএসজি দল হিসেবে আরও ভালো।’ টানা দ্বিতীয় লিগ জয়ের দৌড়ে অনেটাই এগিয়ে পিএসজি। ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টুখেলের দল। দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট ২৫ ম্যাচে ৫০।

দেখুন সেই লিস্ট

 

খেলা বিভাগের আরো খবর