১৪ রানে ৮ উইকেট পেল ২ স্কটিশ বোলার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০৫:২৪ পিএম
১৪ রানে ৮ উইকেট পেল ২ স্কটিশ বোলার

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্কটল্যান্ড-ওমান ম্যাচে নতুন রেকর্ডের সাক্ষী হল ক্রিকেটবিশ্ব। ওমানের মাঠে খেলতে নেমে স্বাগতিকদের ২৪ রানে বেধে ফেলে স্কটল্যান্ড। জয়ের লক্ষ্যে নেমে কোন উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

তিন ম্যাচের উদ্বোধনী দিনে আল আমারাতে টস জিতে ওমানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান স্কটিশ অধিনায়ক কাইল কোয়েৎজার। ব্যাটিংয়ের শুরুতে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন ওমানের দুই ওপেনার যতীনদার সিং ও টুইঙ্কেল ভান্ডারি। তাদের সঙ্গে শূন্য রানে সাজঘরে ফেরেন আরো চার ব্যাটসম্যান। একপ্রান্ত আগলে রেখে প্রতিরোধের চেষ্টা করেছিলেন ওয়ানডাউনে নামা কাউসার আলী। কিন্তু অপরপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আসা যাওয়ার মিছিল দেখতে হয়েছে তাকে। এর মধ্যে দলীয় সর্বোচ্চ ইনিংসটি আসে তার কাছ থেকে। তিনি ৩৩ বলে ১৫ রানের ইনিংস খেলেন। 

বল হাতে আদ্রিয়ান নেইল ও রুয়াদ্রি স্মিথ সমান ৭ রান দিয়ে ৪টি করে উইকেট পান। বাকি দুটি উইকেট নেন ইভান্স। তাদের এই ঠুনকো টার্গেটে খেলতে নেমে স্কটল্যান্ডের দুই ব্যাটসম্যান ক্রস ও কোয়েৎজার ৩.২ ওভারেই জয় নিশ্চিত করেন। যার মধ্যে ক্রস তুলেন ১১ বলে ১০ রান। অন্যদিকে ৯ বলে ১৬ রানের ঝোড়ো ইনিংস অধিনায়ক কোয়েৎজার।


গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর