ডিপিএলে সর্বোচ্চ ২৮ লাখ, সর্বনিন্ম ৩ লাখ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ১২:৫৯ পিএম
ডিপিএলে সর্বোচ্চ ২৮ লাখ, সর্বনিন্ম ৩ লাখ

ফেব্রুয়ারির শেষ অথবা মার্চের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঘরোয়া ক্রিকেটের একমাত্র লিস্ট-এ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। ইতোমধ্যেই মূল্য নির্ধারণ করা হয়েছে ড্রাফটে থাকা ক্রিকেটারদের।

জানা গেছে, ১৮ ফেব্রুয়ারি ‘প্লেয়ার বাই চয়েজ’ পদ্ধতিতে ডিপিএল ক্লাবগুলোর দল গঠন করবে। ড্রাফটে থাকা ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিন্ম ৩ লাখ থেকে সর্বোচ্চ ২৮ লাখ পর্যন্ত।

এই প্রসঙ্গে সিসিডিএম সদস্য সচিব আলি হোসেন জানান, ‘১২ তারিখ দলবদল হওয়ার কথা ছিল। তা এখন পিছিয়ে ১৮ ফেব্রুয়ারি হবে। আমরা এখনো ক্রিকেটারদের তালিকা হাতে পাইনি। তবে যতটা বলতে পারি এবার সর্বোচ্চ মূল্য হতে পারে ২৮ লাখ টাকার মধ্যে।’  

উল্লেখ্য, গতবার সর্বোচ্চ ৩৫ লাখ টাকা পেয়েছিলেন আইকন ক্রিকেটাররা। কিন্তু এবারের হিসেব অনেকটা আলাদা। কেননা বিপিএল শেষ করে জাতীয় দল ব্যস্ত সময় পার করছে নিউজিল্যান্ডে। 

আর ডিপিএলে খেলতেও পারবেন না তারা। সিনিয়র ক্রিকেটাররা যখন দেশে ফিরবেন, টানা ক্রিকেট থেকে নিস্তার পেতে তখন অনেকেই চলে যাবেন বিশ্রামে।

কাজেই তারকাশুন্য হচ্ছে এবারের ডিপিএল, সন্দেহ নেই। একারণে ড্রাফটে এবার থাকছে না কোন আইকন ক্রিকেটার। দ্বিতীয় শ্রেণীর ক্রিকেটাররাই পাবেন ২৮ লাখ টাকা।-মানবজমিন

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর