ব্রাজিলের ফুটবল ক্লাবে আগুন, ১০ জনের মৃত্যু


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০১৯, ০৫:২২ পিএম
ব্রাজিলের ফুটবল ক্লাবে আগুন, ১০ জনের মৃত্যু

রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ এক এল ক্লাসিকো শেষ হলো ভিনিসিয়ুস জুনিয়রের। খুশিতে এখন আকাশে চড়ার কথা তার। কিন্তু ব্রাজিলিয়ান তারকা এখন প্রার্থনায় বসেছেন। মন খারাপ করে সুষ্টিকর্তার কাছে হাত তুলেছেন। কারণ , যে ক্লাবে তার বেড়ে ওঠা, যে ক্লাবে বেড়ে উঠেছেন সেই ফ্লামেঙ্গোতে যে হয়ে গেছে এক ভয়ংকর দুর্ঘটনা। ব্রাজিলিয়ান ক্লাবের স্পোর্টস কমপ্লেক্সে আগুনে পুড়ে দশজন মারা গেছেন!

গ্লোবো টিভির সূত্র জানিয়েছে, নিদো দেল উরুবুর পুরোনো অংশে আগুনের সূত্রপাত। এখনো নির্দিষ্ট করে হতাহতের খবর ও পরিচয় জানা না গেলেও, সেখানে ক্লাবের ১৪ থেকে ১৭ বছর বয়সীরাই থাকে। রিয়ালে আসার আগে এই ক্যাটাগরিতে খেলেই সবার নজরে এসেছেন ভিনিসিয়ুস। টুইটারে তাই কিছুক্ষণ আগেই ভিনিসিয়ুস লিখেছেন, ‘কী কষ্টের সংবাদ। সবার জন্য প্রার্থনা করুন। সবাই শত থাকুন, শক্ত থাকুন।’ ভিনিসিয়ুসের আরেক সঙ্গী এসি মিলানের লুকাস পাকুয়েতাও সবাইকে প্রার্থনা করার অনুরোধ করেছেন।

রিও ডি জেনিরোর পশ্চিমে ভারগেম গ্রান্দে অবস্থিত ফ্লামেঙ্গোর স্পোর্টস কমপ্লেক্স। এখানে মূলত একাডেমির খেলোয়াড়েরাই থাকে। আগুন নিয়ন্ত্রণ আনতে ২ ঘণ্টা সময় লেগেছে।

আগুনে হতাহতদের কারো পরিচয় জানা যায়নি। তবে ১৪ থেকে ১৭ বছরের কিশোর ফুটবল খেলোয়াড়রা ওই ডরমিটরি ব্যবহার করত বলে জানা গেছে।

আহতদের কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান ফায়ারফাইটাররা।

মাত্র দুই মাস আগে নিনহো ডি উরুবু সেন্টার সম্প্রসারণে কাজ করা হয় বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর