পাওয়া গেল আর্জন্টাইন ফুটবলার সালার মৃতদেহ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০১৯, ০৩:০২ পিএম
পাওয়া গেল আর্জন্টাইন ফুটবলার সালার মৃতদেহ

গেল মাসের ২১ তারিখে নতুন ক্লাবে যোগ দিতে ফ্রান্স থেকে ইংল্যান্ডের উড়োজাহাজ ধরেছিলেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা। সেটি গন্তব্যে পৌঁছায়নি, বিধ্বস্ত হয়েছে ইংলিশ চ্যানেলে। নতুন ক্লাবে যোগ দেওয়ার স্বপ্ন নিয়ে আর্জেন্টাইন স্ট্রাইকারকে বহনকারী উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল গতকাল। সেখান থেকে উদ্ধার করা হয়েছে একটি মৃতদেহ। প্রথমে সন্দেহ হয়, লাশটি কি সালার, না বিমানের পাইলটের। পরীক্ষা–নিরীক্ষার পর নিশ্চিত করা হয়েছে সেই মৃতদেহ আর কারও নয়, আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার।

ফ্রেঞ্চ ক্লাব নঁতে থেকে ১৭ মিলিয়ন ইউরোর বদলে কার্ডিফ সিটিতে যোগ দিয়েছিলেন সালা। কার্ডিফ সমর্থকেরাও খুশি ছিলেন নিজেদের নতুন খেলোয়াড়কে নিয়ে।তবে তাদের মুখে চউরা হাসি বেশিক্ষণ স্থির হলো না।গত ২১ জানুয়ারি ফ্রান্স থেকে ইংল্যান্ডের পথে এক ইঞ্জিনবিশিষ্ট পাইপার ম্যালিবু উড়োজাহাজে চড়েন সালা। এরপর ইংলিশ চ্যানেলে বিধ্বস্ত হয় সালাকে বহনকারী বিমানটি। সরকারিভাবে তাকে খুঁজে পেতে ব্যর্থ হয়ে উদ্ধার অভিযান বন্ধ করে দেন  কোস্টগার্ড ও পুলিশ। কিন্তু তাতে থামেননি ফুটবল–ভক্ত কিংবা তাঁর সতীর্থরা। সবাই মিলে অর্থ দিয়ে হলেও যেন তাঁর মৃতদেহ খুঁজে বের করা হয়। শেষ পর্যন্ত মৃত সালাকে খুঁজে পাওয়া গেল।

প্রসঙ্গত, ওয়েলসের ক্লাব কার্ডিফ সিটি তাদের ইতিহাসের রেকর্ড ১৭ মিলিয়ন ইউরো খরচ করে ফরাসি ক্লাব নঁতে থেকে ২৮ বছর বয়সী এই আর্জেন্টাইন ফুটবলারকে দলে নেয়। চলতি মাসেই আর্সেনালের বিপক্ষে অভিষেক হওয়ার কথা ছিল তার। কিন্তু তার আগেই পৃথিবীকে বিদায় বলে দিলেন এমিলিয়ানো সালা।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর