সিরিজ শেষ না করেই দেশে ফিরছেন কোহলি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০১৯, ১২:৪৬ পিএম
সিরিজ শেষ না করেই দেশে ফিরছেন কোহলি

নিউজিল্যান্ড সফরের মাঝপথেই দেশে ফিরছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ওয়ানডের পরেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে বিষয়টি। অর্থাৎ কোহলি দেশে ফিরে আসায় পরের দুটো ওয়ানডে ও তিনটি টি টোয়েন্টি ম্যাচে ভারত অধিনায়ককে ছাড়াই নামতে হবে ভারতকে। আর কোহলি না থাকা মানেই তো পিছিয়ে থেকে শুরু করা। 
 
এখন প্রশ্ন হল, কোহলিকে কেন বিশ্রামে পাঠানো হচ্ছে? 

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে জানানো হয়েছে, গত কয়েকমাসে কোহলির উপরে চাপ ক্রমশ বেড়ে গেছে। টিম ম্যানেজমেন্ট এবং সিনিয়র সিলেকশন কমিটির সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজের আগে এটাই কোহলিকে বিশ্রামে পাঠানোর সেরা সময়। কারণ তার পরেই রয়েছে বিশ্বকাপ। বিশ্বকাপে কোহলি যাতে পুরোদস্তুর তরতাজা হয়ে নামতে পারেন, সেই কারণেই এ হেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে। অর্থাৎ বিশ্বকাপের কথা মাথায় রেখেই এখন  থেকে পরিকল্পনা করছে বোর্ড। 

কোহলি না থাকায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কে? বোর্ডের তরফ থেকে অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি ঠিকই তবে রোহিত শর্মা  এখন জাতীয় দলের সহ অধিনায়ক। ফলে কোহলি না থাকায় রোহিতের হাতেই যে অধিনায়কের আর্মব্যান্ড উঠবে এ কথা বলাই বাহুল্য। 

গোনিউজ২৪/এাার
 

খেলা বিভাগের আরো খবর