মাশরাফির বিশ্বকাপ ভাবনায় রয়েছে যে চার তরুণ


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৯, ০৭:০২ পিএম
মাশরাফির বিশ্বকাপ ভাবনায় রয়েছে যে চার তরুণ

৩০ মে শুরু হবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। তবে তার আগে নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। তাই বাংলাদেশ ক্রিকেটে বোর্ড পাখির চোখে পরখ করছে বিপিএল। অর্থাৎ বাংলাদেশের ঘরোয়া টুর্নামেন্টটিতে যেসব ক্রিকেটার পারফর্ম করবে তাদের সুযোগ দেয়া হবে আসন্ন নিউজিল্যান্ড তথা পরবর্তী বিশ্বকাপ দলে। 

এদিকে বিপিএলেরও ২৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে বিসিবির ধারণায় চলে এসেছে কারা পারফর্ম করছে কিংবা কারা যোগ্য নিউজিল্যান্ড তথা পরবর্তী বিশ্বকাপ ট্যুরের জন্য। এ হিসাব নিকাশের কথা বলতে গেলে বেশ কয়েকটি নাম চলে আসবে সবার আগে। যাদের অন্যতম তাসকিন আহামেদ-মোসাদ্দেক এবং জুনায়েদ সিদ্দিকী। 

বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশারফি বিন মর্তুজাও বলছেন তাদের নাম। তার দৃষ্টিতে তাসকিন-শফিউল ভালো করছে। তবে বলে রাখলেন, ওভারঅল বিগ চেঞ্জ আসবে না বিশ্বকাপ দলে। কিছু জায়গা আছে বিপিএলে যারা ভালো করছে তারা ভালো করতে পারলে তবেই সুযোগ মিলতে পারে। 

এসময় ক্যাপ্টেন আরো বলেন, ‘টপ অর্ডার থেকে ছয় নম্বর পর্যন্ত মনে হয় বিরাট চেঞ্জের সুযোগ আছে। হয়তো এক্সট্রা বোলার, দুইজন এক্সট্রা ব্যাটসম্যান নিয়ে যাওয়ার ক্ষেত্রে ওদের নিয়ে যাওয়ার সুযোগ থাকতে পারে। এখানে এক্সট্রা ব্যাটসম্যানের ক্ষেত্রে সাব্বির আছে, মোসাদ্দেক আছে। ওদের মধ্যে যে ভালো করে তাদের চান্স বাড়বে। স্পিনারদের সুযোগ আছে। সাকিবের অল্টারনেট একটা স্পিনার যায়, অপু আছে, নাইম ভালো করছে। এমন কয়েকজন সুযোগ আছে আমার মনে হয়। যদি আপনি স্পেসিফিকলি দেখেন, কিছু কিছু জায়গায় ব্যাক আপের জন্য ফাঁকা আছে। এখন ডিপেন্ড করছে ওরা কেমন পারফর্ম করে। 

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর