সাকিবের এক সিদ্ধান্তেই ঢাকার ‘অপমৃত্যু’


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৯, ১১:৩৪ পিএম
সাকিবের এক সিদ্ধান্তেই ঢাকার ‘অপমৃত্যু’

আচ্ছা ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে চেনেন আপনারা? প্রশ্ন শুনেই হয়তো বলছেন, ‘পাগল নাকি’? মাথা ঠিক আছে। এও বলতে পারেন, আন্দ্রে রাসেলকে চেনে না ক্রিকেটবিশ্বে এমন কেউ আছে নাকি! 

প্রিয়, পাঠক এই প্রশ্নের নিশ্চয় কারণ। সেটা পরিষ্কার করার আগে আরেকটা প্রশ্ন করি আপনাদের। আচ্ছা এবার বলুন তো, মোহর শেখ নামে কোন বোলারকে চেনেন আপনারা? উত্তরের সুবিধার্থে বলে দিচ্ছি তিনি কিন্তু বাংলাদেশি। 

নিশ্চয় চিনতে পারেননি। চিনবেন কি করে এই বোলারের মাত্র তিনটি ফার্স্টক্লাস ম্যাচ খেলার সুযোগ হয়েছে। উত্তরা স্পোটিং ক্লাবের উঠতি তারকা। বিপিএলে অভিষেক হয়েছে কেবলই।

লেখার শুরুতে এই দুইজনের নাম আনা এবং চেনা না চেনার প্রশ্ন করার মূল উদ্দেশ্য হচ্ছে সাকিব আল হাসান ও তার একটি সিদ্ধান্ত। আজ চট্টগ্রামের বিপক্ষে ম্যাচে যখন সুতোয় ঝুলছে তখন সাকিবের একটি ভুল সিদ্ধান্তে অপমূত্যু হয়েছে ঢাকা ডায়নামাইটসের। কারণ তিনি ম্যাচের ৪০তম ওভারের সময় বল তুলে দেন অনভিজ্ঞ মোহরের হাতে। অথচ কোটার একটি ওভার বাকি ছিল ৪৭টি আন্তর্জাতিক এবং ২৭৫টি ঘরোয়া টি-২০ খেলা আন্দ্রে রাসেলের। 

শেষ ওভারে চিটাগংয়ের জয়ের জন্য বাকি থাকে ১৬ রান। ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের এক ওভার বাকি থাকলেও ২১ বছর বয়সী মোহর শেখ অন্তরকে বোলিং দেন ঢাকার অধিনায়ক সাকিব। কিন্তু গড়বড় পাকিয়ে ফেলেন মোহর। ওভারে দ্বিতীয়, চতুর্থ এবং পঞ্চম বলে ছক্কা মেরে চাহিদার চেয়েও ৫ রান বেশি তুলে নেন ফ্রাইলিংক। ১ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় চিটাগং, বৃথা যায় সাকিবের স্পেশাল বোলিং। বল হাতে ২ উইকেটের পর ব্যাট হাতে মাত্র ১০ বলে ২৫ রানের ক্যামিও খেলে চিটাগংয়ের জয়ের নায়ক ফ্রাইলিংক।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর