সাকিবদের বিপক্ষে মুশফিকদের শ্বাসরুদ্ধকর জয়


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৯, ১০:২৯ পিএম
সাকিবদের বিপক্ষে মুশফিকদের শ্বাসরুদ্ধকর জয়

আগে থেকেই ধারণা করা হচ্ছিল আজ ঢাকা-চট্টগ্রামের লড়াই হবে জমপেশ। হয়েছেও। এ যেন বাঘ-সিংহের লড়াই। শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াই। আর লড়াইটা হয়েছে শেষ ওভারের চতুর্থ বল পর্যন্ত। তবে তাতে অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে চিটাগং ভাইকিংস। অন্যদিকে শ্রেষ্ঠত্বের মিশনে আরেকবার হোঁচট খেল দুইবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

সোমবার (২১ জানুয়ারি) দিনের প্রথম খেলায় কুমিল্লাকে চ্যালেঞ্জ জানিয়ে হারায় আংশিক দূর্বল রাজশাহী কিংস। এমনকী ম্যাচটিতে ষষ্ঠ আসরের প্রথম শতকেরও দেখা পায় দর্শকরা। তাই দিনের দ্বিতীয় খেলা নিয়েও প্রেস বক্সের অনেক সাংবাদিকের মত ছিল, চিটাগং হয়তো চমক দেখাবে। কঠিন ঢাকাকে কোন না কোন ভাবে ফাঁদে ফেলবেন ক্যাপ্টেন মুশফিক। 

পেরেছেন মুশফিক।দেখিয়েছেন চমক। তুলেছেন ৩ উইকেটে অবিশ্বাস্য জয়। অবিশ্বাস্য বলার কারণ হচ্ছে, এদিন জয় পেতে চিটাগংয়ের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান। যা অসম্ভবও বটে। তবে এই অসম্ভকে সম্ভব করেছেন ফ্রাইলিংক। ডায়নামাইটস বোলার মোহর শেখের ওভারের প্রথম বল একরান তুলে কাজের কাজটি করেন সানজামুল ইসলাম। কারণ ততক্ষণে ফ্রাইলিংককে অনস্ট্রাইকে পাঠিয়ে দিতে সক্ষম হন তিনি।  

ফ্রাইলিংক অনস্ট্রাইকে গিয়েই দ্বিতীয় বলে ছক্কা হাঁকান। তৃতীয় বলে দুইবার জায়গা পরিবর্তন করেন। তাতে তিন বলে ৯ রান চলে আসে চিটাগংয়ে। তাই শেষ তিন বলে ৭ রানের প্রায়োজন পড়ে মুশফিক বাহিনীর। কিন্তু ব্যাট হাতে ফ্রাইলিংক থাকাতে সবাই ধারণা করে নিয়েছিল ঘটন একটা ঘটবে নিশ্চিত। কারণ এই প্রোটিয়া ব্যাটসম্যানের ইতোপূর্বেও এমন অহরহ রেকর্ড রয়েছে। শেষের দিকে ঝড় তুলতে তিনি বেশ পটু। 

যেই কথা সেই কাজ। ফ্রাইলিংক শেষ ওভারের চতুর্থ বলে স্কয়ার লেগ দিয়ে বিশাল ছক্কা হাঁকান। তখন দলের প্রয়োজন পড়ে দুই বলে। অর্থাৎ একরান নিলেই ড্র। তবে ফ্রাইলিংক ড্রতে মোটেও বিশ্বাসী ছিলেন না। তিনি পঞ্চম বলে ফের ছক্কা হাঁকিয়ে ঢাকাকে হারিয়ে দেন সাকিবদের।

বিস্তারিত আসছে...

খেলা বিভাগের আরো খবর