এতটাই ভয়ে ছিলেন মাশরাফি ?


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৯, ০৮:১২ পিএম
এতটাই ভয়ে ছিলেন মাশরাফি ?

শনিবার (১৯ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে ১৯৪ রান তুলেও হার এড়াতে পারেনি সিলেট সিক্সার্স। মূলত রাইলি রুশো ও এবি ডি ভিলিয়ার্সের দায়িত্বশীল ব্যাটিং এবং শেষ মুহুর্তে ফরহাদ রেজার দায়িত্বশীল ব্যাটিংয়ে চার উইকেটে জয় লাভ করে রংপুর রাইডার্স। 

আর সিলেটের বিপক্ষে জয় শেষে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন রংপুর অধিনায়ক মাশরাফি। ফেলারই কথা। কারণ আজকের ম্যাচে কোনভাবে হেরে গেলে টুর্নামেন্ট থেকে রংপুরের বিদায় ঘণ্টাও বেজে যেতে পারতো।

তবে শেষপর্যন্ত জয় পাওয়ায় হারানো আত্মবিশ্বাস ফিরে পাওয়ার স্বস্তিটাই বড় করে শোনা যায় মাশরাফির কণ্ঠে। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘আজ হারলে টুর্নামেন্ট থেকেই বাদ পড়ে যেতাম। আমরা ম্যাচ জেতার সবচেয়ে কঠিন পথটা ধরে এগিয়েছি। তবে ম্যাচ জিতে আত্মবিশ্বাস ফিরে পাওয়াটাই মূল। এখন আমরা পরের ম্যাচে আরো বেশি বিশ্বাস নিয়ে খেলতে পারবো।’

সিলেট ১৯৪ রান করে ফেলার পরে ভয় ঢুকেছিল মাশরাফির মনেও। কেননা রংপুরের ব্যাটিং লাইনআপে বিধ্বংসী ব্যাটসম্যানরা থাকলেও ব্যাটিং গভীরতা খুব বেশি নয়। তাই টপঅর্ডারের চার ব্যাটসম্যানের দিকেই তাকিয়ে ছিলেন তিনি। তবে শেষদিকে ফরহাদ রেজা ম্যাচ জেতানোয় তাকেও কৃতিত্ব দিতে ভোলেননি মাশরাফি।

‘আমাদের ব্যাটিং গভীরতা খুব শক্তিশালী নয়। তবে আমাদের প্রথম চার চার ব্যাটসম্যান আবার বিশ্বসেরাদের মধ্যে অন্যতম। তাই আমাদের সেই আত্মবিশ্বাসটা ছিলো যে যদি পাওয়ারপ্লে’র ৬ ওভারে উইকেট না হারিয়ে ৬০-৬৫ করতে পারি তাহলে আমরা জিততেও পারি। কারণ পরে আবার ডি ভিলিয়ার্স ছিল। আমরা সৌভাগ্যবান যে ম্যাচ শেষ করতে পেরেছি, যেটা শেষের কয়েকটা ম্যাচের পারিনি। আজকের ম্যাচটা ৫০-৫০ ছিলো, কৃতিত্ব অবশ্যই ফরহাদের। সে যেভাবে ম্যাচটা জেতালো তা সত্যিই প্রশংসনীয়।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর