মায়েরা উজ্জীবিত করেছে রাজশাহীর খেলোয়াড়দের


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৯, ০৬:২৬ পিএম
মায়েরা উজ্জীবিত করেছে রাজশাহীর খেলোয়াড়দের

আজ বিশেষ জার্সিতে পরে মাঠে নেমেছে রাজশাহী কিংস। মেহেদী মিরাজ-মোস্তাফিজরা নিজেদের মায়ের নামে লিখা জার্সি পরেই ঢাকার বিপক্ষে খেলে জয় তুলেছে। ব্যাপারটি তাদের কতটা অনুপ্রাণিত এবং উজ্জীবিত করেছে তা ম্যাচের ফলাফলে স্পষ্ট। প্রতিপক্ষ ঢাকা শক্তিশালী হওয়া সত্ত্বেও তাদের রীতিমত তুড়ে মেরে উড়িয়ে দিল মিরাজ বাহিনী। মাত্র ১৩৬ রান তুলেও ২০ রানে পরাজয় বরণ করে সাকিব-নারিনরা। 

আর এ বিষয়টি কিভাবে দেখছেন রাজশাহী কিংসের স্পিনার আরাফাত সানী। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে এসে সানী বলেন, ‘মায়ের নাম নিয়ে খেলাটা গর্বের ব্যাপার। সবচেয়ে বড় কথা আজকে আমরা জিতেছি। আর আজকেই মায়ের নামে জার্সি পরে নেমেছি। খেয়াল করে দেখবেন আজ ঢাকার বিপক্ষে ম্যাচ ছিল। আর তারা বেশ ছন্দে। তবুও আমরা জিতেছি। বিয়য়টি আমাদের উজ্জীবিত করেছে।’

ঢাকার বিপক্ষে আজকের ম্যাচে নির্ধারিত কোটার ৪ ওভার বোলিং করে মাত্র ৮ রান খরচ করে চার উইকেট তুলে নেন আরাফাত সান। কথা হচ্ছে, এই চার উইকেটের মধ্যে কার উইকেটটি গুরুত্বপূর্ণ ছিল সানীর কাছে? ‘ওদের নিয়মিত উইকেট পড়ছিল। তবে আমি মনে করি সবগুলো উইকেটে গুরুত্বপূর্ণ ছিল।’ যোগ করেন তিনি।

লক্ষ্য করলে দেখা যাবে মিরপুরের মতো সিলেটেও বোলারদের সাহায্য করছে উইকেট। তাহলে কি স্পিন বান্ধব উইকেটের কারণেই হেল্প পেয়েছেন সানী? ‘ঢাকার মতো সিলেটের উইকেটও একই রকম। তবে আজকে একটু বেটার ছিল। তাছাড়া আমাদের বোলারদের টার্গেট ছিল লাইন টু লাইন এবং লাইন-লেন্থে বোলিং করা। আর আমাদের বোলাররা সেটা মেনেই বোলিং করেছে। লাইন-লেন্থ মেনেই তারা বোলিং করেছে।’ বলেন তিনি। 

১৩৬ করার পর জয়ের ব্যাপারে ‘বিশ্বাসটা’ কেমন ছিল রংপুর রাইডার্সের। জাতীয় দলের এই স্পিনার বলেন, ‘শুরুটা বড় ব্যাপার। এটাই গুরুত্বপূর্ণ। ওরা চারটা ম্যাচেই শুরুটা অসাধারণ করেছে। আজকের ম্যাচে হয়নি। তাই তাদের আটকে রাখাটা সম্ভব হয়েছে। উইকেটটা ডিফিকাল্ট ছিল, স্লো ছিল। আমাদের ব্যাটসম্যানরা শটশ খেলেই আউট হয়েছে। তবে এই মাঠে চেষ্টা করলে ব্যাটিং করা যায়। তবে আমার মনে হয় না আমরা কম রান করেছি। আরেকটু করলে ভালো হতো ‘

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর