উইকেট নিয়ে মন্তব্য, ওয়ার্নারের সঙ্গে কি হয়েছিল তামিমের?


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৯, ১০:৪৯ এএম
উইকেট নিয়ে মন্তব্য, ওয়ার্নারের সঙ্গে কি হয়েছিল তামিমের?

চলমান বিপিএল সিজন সিক্স। যাতে হাই-স্কোরিং ম্যাচের বিপরীতে নিশ্চুপ ম্যাড়মেড়ে গেইমের সাক্ষী ভক্ত-সমর্থকেরা। ঢাকা পর্বে লো-স্কোরিং ম্যাচ লক্ষ্য করা গেছে। আর সিলেট পর্বেও একই দশা। মঙ্গলবার দিনের কোন ম্যাচেই সুভাস ছড়ায়নি। টি-২০ এর জৌলস ফেরাতে ক্রিকেটমোদীরা যেখানে মুখিয়ে ছিল সিলেট পর্বের দিকে। সেখানে উল্টোটাই দেখলো তারা।  

বিপিএল পর্বে সবচেয়ে বাজে ব্যাপার হচ্ছে, বেশির ভাগই তারকা ব্যাটসম্যানের ব্যাটে রান নেই। ম্যাচের মতো রান খরায় ভুগছেন তারাও। যাদের একজন তামিম ইকবাল। চলতি বিপিএলে এখন পর্যন্ত আশানুরুপ ফল আসেনি তার ব্যাট থেকে। মঙ্গলবার (১৬ জানুয়ারি)  তো রান তোলার আগেই ফিরে গেছেন প্যাভিলিয়নে। অহেতুক এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে কাটা পড়েন তিনি।  আর এসব নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন তামিম।

ওয়ার্নারের সঙ্গে কি হয়েছিলেন তামিমের?

তামিম: খেলার মাঝে অনেক কিছুই হয়। ওটা এত সিরিয়াস কিছু না।

বিপিএলে মোটেও ছন্দে নেই তামিম। এ ব্যাপারে মন্তব্য কি?

তামিম: আমি ভালো ফিল করছি না। আমার ব্যাটে রান আসছে না তাই। তবে সামনে রান না আসলেও সেটা নিয়ে ভাববো না। একটা সময় আসবে আপনি রান করতেই থাকবেন। যেমন আমি গত কয়েক বছরে করে আসছি। 

ইমরুলের ক্যাপ্টেন্সি কেমন লেগেছে তামিমের?  

তামিম :বড় স্টেজে এটাই তার প্রথম সুযোগ। স্বীকার করে নিতে হবে ভালো ক্যাপ্টেন্সি করছে ও।  তার নেতৃত্বে তিন ম্যাচে দুই জয় পেয়েছে কুমিল্লা। আমি মনে করি সত্যিই সে ভালো করছে। 

উইকেট নিয়ে তামিমের মন্তব্য

তামিম: উইকেট মোটেও সহজ নয়। নরমালি টি-২০ উইকেটগুলো হাইস্কোরিং হয়। কিন্তু এটা খুবই ডিফিকাল্ট। তবে আমাদের উচিত হবে উইকেট নিয়ে না ভেবে কিভাবে রান তোলা যায় সেটা নিয়ে ভাবতে হবে। এছাড়া ১৮০ এর জায়গায় কিভাবে ১৪০ তোলা যায় সেটায় নজর রাখতে হবে।

মেহেদীর বোলিংয়ের স্পেশালিটি কি?

তামিম: ওর কনফিডেন্স হাই। এছাড়া খুবই একুরেট বোলার।  সে আপনাকে সুযোগ দিবে না। সুযোগ করে নেয়া ছাড়া উপায় নেই।

আজ যদি ডিআরএস থাকতো তবে কি তামিম সেটা এপ্লে করতো? 

তামিম : এ ব্যাপারে কথা বলতে চাই না। এখন কথা বললে তো আমাকে পুনরায় ব্যাটিংয়ের সুযোগ দিবে না। তাই চুপ থাকাটাই ব্যাটার। তবে আমি মনে করি ওটা আউট ছিল।

লুইসের ইনজুরি কিভাবে দেখছেন দেশসেরা ওপেনার?

তামিম: তার অনুপস্থিতি আমাদের জন্য ক্ষতির কারণ। ও থাকা মানে অন্য দলের ওপর প্রভাব পড়বেই।  তবে আশার দিক হচ্ছে লুইস কিন্তু এখনো টুর্নামেন্ট থেকে আউট হয়নি। তাকে আমরা শিগগিরই পাবো।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর