রোনালদোর প্রধান প্রতিদ্বন্দ্বীকে কিনছে রিয়াল মাদ্রিদ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৯, ০৫:৫৩ পিএম
রোনালদোর প্রধান প্রতিদ্বন্দ্বীকে কিনছে রিয়াল মাদ্রিদ

ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পর থেকেই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগ ‘শূন্য’ পড়ে আছে। তার খালি জায়গা পূরণে বিভিন্ন টিকস খাটিয়েও ব্যর্থ বার্নাব্যুয়ে ম্যানেজম্যান্ট।  তাই উপায় না পেয়ে রোনালদোর প্রধান প্রতিদ্বন্দ্বীকে দলে ভিড়ানোর পরিকল্পনা করছে রিয়াল মাদ্রিদ। 

এখন প্রশ্ন ওঠতে পারে, বিশ্বে পর্তুগিজ তারকার প্রধান প্রতিদ্বন্দ্বী কে? উত্তরে অনেকে মেসির নাম বলবেন। আবার কেউবা নেইমারের নামও উল্লেখ্য করতে পারে।  

কিন্তু, না। এই দুইজনের কেউ না। রোনালদোর এই প্রতিদ্বন্দ্বীর আবির্ভাব হয়েছে এ মৌসুমে। সিরি ‘আ’তে। সিআর সেভেনের সঙ্গে গোলে টেক্কা দেয়া তরুণ স্ট্রাইকার ক্রিস্তফ পিওনতেককে দলে নেয়ার পরিকল্পনা করছে রিয়াল মাদ্রিদ। এমনটিই জানিয়েছে স্প্যানিশ পত্রিকা এএস।

ইতালিতে এ বছরই এসেছেন রোনালদো এবং পিওনতেক। একজন খেলছেন জুভেন্টাসের হয়ে, অন্যজন জেনোয়ায়। গোল তালিকাতেও দুইজনের আধিপত্যও ব্যাপক। একজনের গোল সংখ্যা ১৯ ম্যাচে ১৪। অন্যজনের ২২। আর সে জন্যই তার ওপর নজর ফুটবল বিশ্বের বড় বড় ক্লাবগুলোর!

পিওনতেক

পিওনতেকে কিনতে চাওয়া দলগুলোর তালিকায় নাম আছে অ্যাটলেটিকো মাদ্রিদ, ডর্টমুন্ডের। এমনকি ত্রিমুখী দলবদলের অংশ হয়ে এসি মিলানে যাওয়ার কথাও শোনা যাচ্ছে। তবে সবচেয়ে বড় খবর জেনোয়ার নম্বর নাইনের সঙ্গে ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদ যোগাযোগ করে তাদের আগ্রহের কথা জানিয়েছে। স্প্যানিশ পত্রিকা এএস জানিয়েছে, এ মৌসুমে নিজেদের সেরা সম্পদকে ছেড়ে দেয়ার ইচ্ছা নেই জেনোয়ার। তবে ভালো দাম পেলে যেকোনো কিছুই সম্ভব । আর লিগের ১৪ নম্বরে থাকা দলটি আঁচ করতে পারছে পিওনতেককে ধরে রাখার কাজটি তাদের জন্য কঠিন হয়েই দাঁড়াবে। আর তাই ৫০ মিলিয়ন ইউরো দামও নির্ধারণ করে দিয়েছে ক্লাবটি।

রাশিয়া বিশ্বকাপে জায়গা না হলেও গত বছর সেপ্টেম্বরে জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে পিওনতেকের। প্রথম ম্যাচেই করেছেন গোল। নিজের ফর্ম দেখাচ্ছেন ক্লাব, জাতীয় দল দুদিকেই। ওদিকে রোনালদো চলে যাওয়ার পর নতুন উত্তরসূরির অপেক্ষা তো আছেই, পাশাপাশি করিম বেনজেমার নতুন চোট ভাবিয়ে তুলেছে স্প্যানিশ ক্লাবটিকে। একজন স্ট্রাইকারকে দলে ভেড়ানো অপরিহার্য হয়ে পড়েছে তাদের। আর সমাধান কি তবে পিওনতেকেই, সেটি জানতে অপেক্ষা করতে হচ্ছে রিয়াল ভক্তদের।

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর