উল্কা গতিতে ছুটছে ঢাকা ডায়নামাইটস


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৯, ১০:৩৯ পিএম
উল্কা গতিতে ছুটছে ঢাকা ডায়নামাইটস

ষষ্ঠ বিপিএলে এখন পর্যন্ত চারটি ম্যাচে অংশ নিয়েছে ঢাকা ডায়নমাইটস। যাতে সবকটিতে ম্যাচে জয় লাভ করেছে সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি।  

চলতি বিপিএলে টানা জয়ে হ্যাটট্রিকের পর শনিবার (১২ জানুয়ারি) ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ হয় সিলেট সিক্সার্স। যাতে দিনের দ্বিতীয় খেলায় কন্ডিশনের কথা মাথায় রেখে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। আর প্রথমে ব্যাটিংয়ে পাঠান হযরতউল্লাহ জাজাই ও সুনীল নারাইনকে। 

শনিবারের ম্যাচটিতে ঢাকা ডায়নামাইটসের যাত্রাটা মোটেও ভালো হয়নি। হযরতউল্লাজ জাজাই যখন ক্যাচ তুলে সাজঘরে ফিরছিলেন তখন অনেকে হয়তো ভেবেছিলেন আজ না জানি কোন বিপদে পড়ে ঢাকা। কিন্তু পরোক্ষণে নারিনকে নিয়ে রনি তালুকদার দৃশ্যপট পরিবর্তন করে দেন। ক্যারিবিয়ান অলরাউন্ডার নারিন ব্যাট হাতে দঙ্গল ঝড় না তুলতে পারলেও ফেরার আগমুহুর্তে ২১ বলে ২৫ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন। আসল ব্যাপার হচ্ছে, রনি তালুকদার যখন মেরে খেলছিলেন তখন অন্যপ্রান্তে নীরবে দাঁড়িয়েছিলেন নারিন।

সিলেটের বোলারদের বিপক্ষে ঢাকার প্রাথমিক ধাক্কাটা সামাল দিতে রনির ৩৪ বলে ৫৮ রানের ইনিংসটিই যথেষ্ট ছিল। এরপর ক্যাপ্টেন সাকিবও খেলেন ২৩ রানের ঝলমলে ইনিংস। আর কপিনের শেষ পেরেক ঠুকেন নুরুল হাসান। ইনিংসের শেষের দিকে ১০ বলে ১৮ রানের ইনিংস খেলেন তিনি। সবমিলিয়ে ঢাকা ডায়নামাইটসের ঝুলিতে ভর্তি হয় ১৭৩ রান।  

ঢাকা ডায়নামাইটসের বড়সড় (মিরপুরের মাঠে এই রানও চ্যালেঞ্চিং) টার্গেটে নেমে ৮ রানে প্রথম ধাক্কা খায় সিলেট সিক্সার্স। ঢাকার ক্যাপ্টেন সাকিব আল হাসানের বল পোলার্ডের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফিরে ওয়ার্নার। বড় স্কোরের বিপরীতে শুরুতে সিলেটের যে সূচনা প্রয়োজন ছিল তা দলকে উপহার দিতে ব্যর্থ সাবেক অজি সহ-অধিনায়ক। ওয়ার্নার ফেরার পর পরই হুড়মুড়িয়ে মুড়ি মুটকির মতো উইকেট পড়তে শুরু করে সিলেটের।  ১৩ রানের মাথায় আফিফ,২১ রানের মাথায় লিটন এবং ২৯ রানের মধ্যে চার উইকেট পড়ে যায় বিপিএলে দ্বিতীয়বার অংশগ্রহণকারী দলটির। 

২৯ রানের মাথায় চার উইকেট পড়ার পর ৩৭ এবং ৫৬ রানে আরেক উইকেট পড়ে যায় সিলেটে। সুরমা পাড়ের দলটির এমন উত্থান-পতনের দিনে একপ্রান্ত আগলে রাখেলন নিকোলাস পুরান। শুরু থেকেই নিজের ক্রিকেটশৈল্য খেলা উপহার দেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান। ৪৭ বলে তুলে নেন ৭২ রান। রুবেল হোসেনের বলে আউট না হলে হয়তো দলের প্রয়োজনে কিছু একটা করে দেখাতে পারতেন তিনি। কিন্তু টপ এবং লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের খামখেয়ালিপনায় তা আর সম্ভব হয়নি। আর সিলেটকে হারতে হলো ৩২ রানের ব্যবধানে। 

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর