রোমাঞ্চকর ম্যাচে চিটাগং ভাইকিংসের জয়


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৯, ০৫:৫২ পিএম
রোমাঞ্চকর ম্যাচে চিটাগং ভাইকিংসের জয়

চিটাগং ভাইকিংসের বিপক্ষে শনিবার (১২ জানুয়ারি) মাঠে নামে মাহমুদউল্লাহ রিয়াদ।  প্রথমে ব্যাটিংয়ে নেমে চিটাগং ভাইকিংসকে ১৫২ রানের লক্ষ্য দেয় রিয়াদ বাহীনি। যা চলতি আসরে মাহমুদউল্লাহার খুলনা টাইটানসের সবচেয়ে বড় স্কোর। তবে এই মাঝারি লক্ষ্যে ব্যাটিং করতে নেমে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্যে।  ১৫২ রানের লক্ষ্যে এখন ব্যাট করতে নেমে চিটাগাংও একই স্কোর গড়তে সক্ষম হয়, ফলে বিপিএল দেখলো প্রথম বারের মত সুপার ওভার। আর তাতে পেন্ডুলামের মতো হয়ে দুললো খুলনা টাইটানস-চিটাগং ভাইকিংস ম্যাচ। শেষ পর্যন্ত রোমাঞ্চ ছড়ালো। টানটান উত্তেজনা, শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসি হাসল চিটাগং। 

সুপার ওভারে জুনায়েদ খানের দারুণ বোলিংয়ে স্কোরবোর্ডে তেমন বেশী রান যোগ করতে পারে নি চিটাগাং ভাইকিংস। সুপার ওভারে তাঁদের মোট রান ১ উইকেট হারিয়ে ১১ রান। জয়ের জন্য ১২ রান প্রয়োজন খুলনার। 

জবাবে খুলনাও হারায় এক উইকেট।  শেষ বলে খুলনার জয়ের জন্য প্রয়োজন ছিলো ৩ রান। আর ২ রান হলে ফের ড্র হতো।  কিন্তু শেষ বলটি ব্যাটেই লাগাতে পারলেন না মালান। তবে ১ রান নেন তিনি।  ফলে ১ রানের জয় পায় ভাইকিংসরা। 

শেষ ২ ওভারে ২৩ রান দরকার ছিল ভাইকিংসদের। জুনায়েদ খান বোলিংয়ে এসে  ১৯তম ওভারে মাত্র ৪ রান দিলে ভাইকিংসদের জন্য কঠিন হয়ে দাঁড়ায় সমীকরণ। কিন্তু শেষ ওভারে বোলিংয়ে আসা আরিফুল হককে ছক্কা হাঁকিয়ে ভাইকিংসদের আশা দেখান নাঈম। যদিও ওভারের তৃতীয় বলে তাকে ফিরতে হয়ে সাজঘরে। তখনও ৩ বলে ১৩ রান প্রয়োজন ভাইকিংসদের। সেসময় পর পর দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে ম্যাচের রোমাঞ্চ নিয়ে আসেন ফ্রাইলিঙ্ক। শেষ বলে অবশ্য রান আউট হন এই ব্যাটসম্যান। ফলে ম্যাচটি গড়ায় সুপার ওভারে। 

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর