আইপিএল থেকেও পাণ্ডিয়া-রাহুলকে বাদ দেয়ার দাবি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৯, ০২:৫৬ পিএম
আইপিএল থেকেও পাণ্ডিয়া-রাহুলকে বাদ দেয়ার দাবি

একটা মন্তব্য এত বড় হয়ে দাঁড়াতে পারে! করণ জোহরের সঙ্গে কফি খেতে খেতে একখানা বেঁফাস মন্তব্য করে ফেলেছিলেন পাণ্ডিয়া।  এরপর থেকেই ক্রিকেট সার্কিট তো বটেই, সমাজের বিভিন্ন স্তর থেকে হার্দিককে লক্ষ্য করে নিন্দার ঝড় উঠেছে। 

‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে মহিলাদের নিয়ে অশালীন মন্তব্য করার পরে ক্ষমা প্রার্থনা করেছেন পাণ্ডিয়া।  এই অলাউন্ডার বলছেন, তিনি আবেগে বয়ে গিয়ে কথাটা বলে ফেলেছিলেন! কাউকে আঘাত করার উদ্দেশ্য তার ছিল না। কিন্তু ওরকম গুরুতর মন্তব্য করে ফেলার পর ক্ষমায় চিড়ে ভিজছে না। একজন জাতীয় দলের ক্রিকেটার কী করে প্রকাশ্যে মহিলাদের প্রসঙ্গে এরকম জঘন্য মন্তব্য করতে পারেন! প্রশ্ন তুলেছেন অনেকে।

এরপর দুই ক্রিকেটারকেই অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। দুইজনকেই অস্ট্রেলিয়া থেকে ফিরিয়ে আনা হচ্ছে দেশে। সম্ভবত নিউজিল্যান্ড সফরেও কাউকে রাখা হবে না দলে।

নতুন করে শোকজও করা হচ্ছে দু’জনকে। প্রশাসকদের কমিটির প্রধান বিনোদ রাই দু’জনকে দুই ম্যাচ নির্বাসনের সুপারিশ করেছিলেন। কিন্তু, কমিটির আর এক সদস্য ডায়না এডুলজি চেয়েছেন আইনি পরামর্শ। বোর্ড এখন সেটাই করছে। আইনি সব দিক খতিয়ে দেখছে। কারণ, ক্রিকেটের বাইরের ব্যাপার নিয়ে শাস্তি দেওয়ার এক্তিয়ার বোর্ডের কতটা রয়েছে, সেই প্রশ্ন উঠছে। 

এই আবহেই হার্দিক-রাহুলকে আইপিএলে না খেলানোর দাবি উঠল। হার্দিক খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সে। রাহুল কিংস ইলেভেন পাঞ্জাবের সদস্য। এই দুই ফ্র্যাঞ্চাইজির কাছেই হার্দিক-রাহুলকে আইপিএলে না খেলানোর দাবি তুললেন ক্রিকেটপ্রেমীরা।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর