শুধু বিপিএল নয়, বিশ্বকাপ নিয়েও শঙ্কা স্মিথের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৯, ০২:৩৪ পিএম
শুধু বিপিএল নয়, বিশ্বকাপ নিয়েও  শঙ্কা স্মিথের

কনুইয়ের ইনজুরির কারণে এমআর করানোর জন্য নিজ দেশে অস্ট্রেলিয়া গিয়েছেন।স্টিভেন স্মিথ।  কথা ছিলো দুই ম্যাচ পরেই ফিরবেন তিনি। কিন্তু তা আর হলো না! পুরো বিপিএল-ই শেষ হয়ে গিয়েছে কুমিল্লা ভিক্টরিয়ান্সের অস্ট্রেলিয়াকের। শুধু বিপিএলেই নয়, স্মিথের আন্তর্জাতিক ক্যারিয়ার পুনরায় শুরু করা নিয়েও দেখা দিয়েছে সংশয়।

কনুইয়ের ইনজুরির কারণে এমআর করানোর জন্য বাংলাদেশ থেকে বৃহস্পতিবার রাতে অস্ট্রেলিয়া যান স্মিথ।  এরপর ডাক্তারের  সরনাপন্ন হন সাবেক এই অজি ক্যাপ্টেন।  পরে অস্ট্রেলিয়ার চিকিৎসকরা জানিয়েছেন আগামী মঙ্গলবার কনুইয়ের অপারেশন করানো হবে এই সাবেক এই অজি অধিনায়কের।

এরপর অন্তত ছয় সপ্তাহ তাকে ব্যান্ডেজ পরিহিত অবস্থায় থাকতে হবে। এই সময়ের মধ্যে স্মিথ খেলতে পারবেন না পাকিস্তান সুপার লীগেও (পিএএসএল)। মার্চের ২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। স্মিথের ইনজুরি প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) এক মুখপাত্র বলেছেন, 

'মঙ্গলবার স্টিভ স্মিথের ডান কনুইয়ের সার্জারি করানো হবে। পুনর্বাসন প্রক্রিয়া শুরু হওয়ার আগে অন্তত ছয় সপ্তাহ তাঁর হাত ব্যান্ডেজ করে রাখা হতে পারে। ব্যান্ডেজ খোলার পর তবেই বোঝা যাবে কবে নাগাদ সে খেলায় ফিরতে পারবে।' 

তবে সিএর মূল দুশ্চিন্তা আগামী বিশ্বকাপ নিয়ে। কেননা আগামী ২৩শে এপ্রিলের মধ্যে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে বোর্ড। এই সময়ের মধ্যে পুরোপুরি ফিট হতে পারবেন কিনা স্মিথ সেটাই এখন দেখার বিষয়। 

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর