ভারতের শোচনীয় হার


মিঠু: প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৮, ০৯:৫৩ এএম
ভারতের শোচনীয় হার

উড়তে থাকা ভারতকে মাটিতে নামাল অস্ট্রেলিয়া। উত্তপ্ত বাক্য বিনিময়, একে-অপরকে খোঁচা, ব্যাটে-বলের লড়াই মিলিয়ে বেশ জমেই উঠেছিল পার্থ টেস্ট। কিন্তু শেষ রক্ষা হল না ভারতের। নিজেদের দ্বিতীয় ইনিংসে লো স্কোরের পাশাপাশি হারতে হয়েছে বড় ব্যবধানে।

লক্ষ্যও খুব একটা বড় ছিল না। ২৮৭ রানের লক্ষ্যে ভারত থেমে গেছে ১৪০ রানেই। এদিকে সিরিজের দ্বিতীয় টেস্টে ১৪৬ রানের জয়ে সমতা ফিরিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট হারের পর ব্যাপক সমালোচিত হওয়া অজিরা বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে।

পার্থ টেস্টে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করেছিল ৩২৬ রান। মার্কাস হ্যারিস, অ্যারন ফিঞ্চ ও ট্রাভিস হেডের অর্ধশতকে ভর করে এ সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে করে ২৮৩ রান। কোহলির সেঞ্চুরি ও রাহানের অর্ধশতকে এ রান স্কোরবোর্ডে জমা করে সফরকারী দল। ৪৩ রানের ট্রেইল নিয়ে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে।

শুরুতেই দ্রুত উইকেট হারালেও উসমান খাজার দায়িত্বশীল ব্যাটিংয়ে লিডটা তিনশর কাছাকাছি নিয়ে যায় অজিরা। সবমিলিয়ে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৮৭ রান। চতুর্থ দিনের শেষের দুই সেশনই অবশ্য ভারত ম্যাচ থেকে ছিটকে পড়ে। একশ রান তুলতেই হারিয়ে বসে মূল্যবান পাঁচটি উইকেট। পঞ্চম দিনে পান্থ ও বিহারি লড়াইয়ের ইঙ্গিত দিলেও দ্রুত উইকেট হারিয়ে ১৪০ রানেই থামে ভারতের ইনিংস।

চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট আগামী ২৬-৩০ ডিসেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে।

গোনিউজ২৪/এআরএম

খেলা বিভাগের আরো খবর