ব্রাথওয়েট জানতেন ‘রেকর্ডবয়’ হোপের ক্ষমতা!


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৮, ০৭:১৯ পিএম
ব্রাথওয়েট জানতেন ‘রেকর্ডবয়’ হোপের ক্ষমতা!

‘সে দুর্দান্ত ফর্মে। টানা দুই সেঞ্চুরির পর দারুণ আত্মবিশ্বাসী। এমন যদি হয় যে তাকে স্ট্রেচারে করে মাঠে নিয়ে যেতে হবে, তাহলে আমি আমার হাত বাড়িয়ে দেবো স্ট্রেচারে করে তাকে মাঠে নিতে। তবে সে ভালো ছন্দে আছে, অনুশীলনও করছে। নিজের শতভাগের খুব কাছেই আছে। যদি সে জীবিত থাকে, তাহলে অবশ্যই সে খেলবে।’

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজের আগে চোট পাওয়া শাই হোপকে উদ্দেশ্য করে উপরের কথাগুলো বলেছিলেন ক্যারিবীয়ান অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট। কেন তিনি কথাগুলো বলেছিলেন তা আজ নিশ্চয় স্পষ্ট হয়েছে সবার কাছে। মূলত আজ এক শাই হোপের কাছেই হারতে হয়েছে বাংলাদেশকে। যদিও এক্ষেত্রে শেলডনের ভুমিকা অস্বীকার করা বোকামী।

বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জয়ের ম্যাচে মাত্র ১৬ বলে ফিফটি হাঁকান শাই হোপ। সে সঙ্গে টি-২০ ক্রিকেটের ইতিহাসে তৃতীয় দ্রুততম ফিফটি আদায় করেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। এর আগে টি-২০ ক্রিকেটে ১২ বলে ফিফটির রেকর্ড আছে ভারতের যুবরাজ সিংহের। ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন ভারতীয় অলরাউন্ডার। এটাই এখন পর্যন্ত টি-২০’র ইতিহাসে সবচেয়ে দ্রুততম ফিফটি। এই তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন কিউই ব্যাটসম্যান কলিন মুনরো। তিনি অকল্যান্ডে ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে এই রেকর্ড গড়েন।

এই দুজনের পরেই আছে শাই হোপের নাম। সিলেটের মাঠে মাত্র ১৬ বলে ফিফটি করে তিনি ভাগ বসিয়েছেন দ্রুততম ফিফটি করা ব্যাটসম্যানদের নামের তালিকায়। তবে সেটা তৃতীয়তে। কিন্তু ঠিকই সিলেটের মাটিতে এটি প্রথমবারের মতো ঘটেছে।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর