মাহমুদউল্লাহর সঙ্গে সেজদা দেয়ার কারণ জানালেন মিরাজ


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৮, ০৯:৪৯ পিএম
মাহমুদউল্লাহর সঙ্গে সেজদা দেয়ার কারণ জানালেন মিরাজ

৮ বছর পর টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন। তাছাড়া দেশের মাঠিতে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো সেঞ্চুরি পেয়েছেন। তাই মাহমুদুইল্লাহর উদযাপনটা একটু অন্যরকম হবে এটাই স্বাভাবিক। হলোও তাই। সেঞ্চুরির পর মাহমুদউল্লাহ শূন্যে লাফ দিলেন। গ্লাভস-হেলমেট খুলে রবের প্রতি কৃতজ্ঞতা স্বরুপ সেজদাও দিলেন। কিন্তু সবাই অবাক চোখে দেখল, ভারপ্রাপ্ত অধিনায়ককে দেখে সেজদা দিয়েছেন মেহেদী হাসান মিরাজও।

অথচ মিরাজের তখন সেঞ্চুরি দূরে থাক, ফিফটিও হয়নি। তবুও মাহমুদউল্লাহর সঙ্গে তাল মিলিয়ে সেজদা দিয়েছেন। ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন তাহলে কেন সেজদা দিয়েছেন মিরাজ? চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসেন মিরাজ। এ সময় তিনি জানান এভাবে সেজদা করার কারণ।

‘আমাদের ব্যাটসম্যানরা অনেক দিন ধরে রান করতে পারছিল না। এই টেস্টে আমাদের অনেক প্রাপ্তি ছিল। মুশফিক ভাই ডাবল সেঞ্চুরি করলেন, মুমিনুল ভাই দেড় শ করলেন। রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) সেঞ্চুরি করেছেন, মিঠুন ভাই ফিফটি করেছেন। আমিও একটা ফিফটি করেছি (প্রথম ইনিংসে)। খুব ভালো লেগেছে যে ব্যাটসম্যানরা রানে ফিরেছে। ব্যাটসম্যানরা দাপট দেখিয়েছে। এটা দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ব্যাটসম্যানরা যদি দাপট দেখায় তাহলে দল ভালো খেলে। এ খুশিতেই আসলে সেজদা দেওয়া। খুব ভালো লাগছে। নিজেকে ধরে রাখতে পারিনি। তাই রিয়াদ ভাইয়ের সঙ্গে সেজদা দিয়েছি।’

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর