জয় থেকে ৮ উইকেট দূরে বাংলাদেশ


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৮, ০৫:৩৮ পিএম
জয় থেকে ৮ উইকেট দূরে বাংলাদেশ

ফলফল কি হবে ঢাকা টেস্টের? এমন প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের। টেস্ট খেলার শেষ হয় তিনটি স্থরে। আর তা হলো জয়, ড্র অথবা হার। জিম্বাবুয়ের কিপক্ষে শেষ ও দ্বিতীয় ম্যাচটিতে হারের সম্ভাবনা নেই। তাই বলা যায় এই টেস্টের শেষ হবে দুটি ভাবে। হয়ত বাংলাদেশের জয়, আর না হয় ড্র।

তবে শুরুতে টাইহার শিবিরে ভয়ের বার্তা দিয়েছিলেন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রায়ান চারি। বড় লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করেছিলেন হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রায়ান চারি। তবে শেষ বেলায় দু’জনকেই ফিরিয়ে নিজেদের কাজটা এগিয়ে রেখেছে বাংলাদেশ। আর জয় পেতে আর ৮ উইকেট দূরে বাংলাদেশ।

আর তাতে জয়ের জন্য পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৮ উইকেট। অসম্ভবকে সম্ভব করতে জিম্বাবুয়ের করতে হবে আরও ৩৬৭ রান। আর তা হলে হয়ে যাবে বিশ্ব রেকর্ড।

লক্ষ্য ৪৪৩ রানের। জিম্বাবুয়েকে জিততে হলে বিশ্বরেকর্ডই গড়তে হবে। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটিই ৪১৮ রানের। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কীর্তি দেখিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

চতুর্থ দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৭৬ রান। ব্রেন্ডন টেইলর ৪ আর শন উইলিয়ামস ২ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করবেন। 

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর