চট্টগ্রামে একই ‘ভয়’ দুই দলের


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৮, ১০:২৭ পিএম
চট্টগ্রামে একই ‘ভয়’ দুই দলের

চট্টগ্রাম থেকে আরিফুর রাজু : নয় মাসের ব্যবধানে মিরপুর শেরে-ই বাংলার রুপ বদলেছে অনেক। ইন ফিল্ড-আউট ফিল্ডের সাজ-সজ্জায় একেবারে রমরমা দেশের ঐতিহ্যবাহী স্টেডিয়ামটি। কিন্তু তারপরও হোম অব ক্রিকেটের বাইশ গজ নিয়ে বেশ আতঙ্কিত সবাই। ২০ ফেব্রুয়ারি টাইগার ক্যাপ্টেন মাশরফি বিন মতুর্জা তো বলেই দিলেন, ‘এই মাঠ রহস্যময়।’ পঞ্চম বিপিএলে হোম অব ক্রিকেটকে ‘নাককাটা’ বলে জরিমানা গুণেছিলেন ওপেনার তামিম। আর বিদেশিদের কথা নাই-বা বললাম। গেল ত্রিদেশীয় সিরিজে লঙ্কান ব্যাটসম্যান সিলভা বলেছিলেন, মিরপুরের পিচ নাকি তাদের দেশের রাস্তার মতো।

সে আর যাই হোত, ক্যাপ্টেন ফ্যান্টাস্টিকসহ অনান্যরা মিরপুরের মাঠকে ‘রহস্যময়’ বলতে বুঝান, পিচের দুর্বোধ্যতা। পেস বলে হুট করে গতি কমে যাওয়া, স্পিনে বাউন্স কিংবা অধিকতর টার্ন। আর এ থেকে পরিত্রাণে আগে ব্যাটিং করটাকে শ্রেয় মনে করেন টাইগার অধিনায়ক। যা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ ছাড়াও এর আগে বহুবার দেখেছে সবাই।

ঢাকা পর্ব শেষে টাইগারদের দ্বিতীয় ম্যাচ গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে। বুধবার (২৪ অক্টোবর) দুপুর আড়াইটায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এখন কথা হচ্ছে, ঢাকার মতো আগামীকালও কি টস জিতলে ব্যাটিংটাই বেছে নিবে বাংলাদেশ, নাকি সফরকারীদের আমন্ত্রণ জানাবেন ব্যাটিংয়ের?

অহেতুক প্রশ্নটি করার মূল কারণ হচ্ছে, মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যার পর গিয়ে দেখা গেল, জহুর আহমেদ স্টেডিয়ামের আউট ফিল্ড শিশিরে ভেজা।  হিসাব মেলালে দেখা যাবে, কাল দ্বিতীয় সেশন শুরুর ঘণ্টা দেড়েক পরই শিশির পড়া শুরু হবে। আর এতে বেকাদায় পড়বে স্পিনাররা, বাড়তি সুবিধাভোগ করবে পেসাররা। তাই কাল যে দল টস জিতে তাদের আগে ফিল্ডিং নেয়াটা যুক্তিযক্ত হবে।
 

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর