রাব্বির শুরুটা শূণ্য দিয়েই হয়


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৮, ০৫:৫৮ পিএম
রাব্বির শুরুটা শূণ্য দিয়েই হয়

নেটে ব্যাট করে ড্রেসিং রুমে ফেরার পথে চেনা সাংবাদিক দেখে দাঁড়ালেন ফজলে মাহমুদ রাব্বি। অভিষেক ওয়ানডেতে শূন্য রানে আউট নিয়ে নিজেই মজা শুরু করলেন। লিস্ট-এ আর প্রথম শ্রেণীতেও তার শুরু নাকি শূন্য দিয়ে। পরে পেয়েছেন সাফল্য। 

অমন শুরুর পর চেনা মানুষদের সান্ত্বনায় বিরক্ত হয়ে ফেসবুক, ইন্সটাগ্রাম নিষ্ক্রিয় করে রেখেছেন। আপাতত সব মনোযোগ ক্রিকেটে। বলে গেলেন, ‘ব্যাটে লাগলে হয়ে যাবে’। তার ব্যাটে লাগার অপেক্ষায় অধিনায়ক মাশরাফি মর্তুজাও। ‘বুড়ো’ বয়সের এই নতুনকে নিয়ে এক্ষুনি হাল ছাড়তে চান না তিনি।

ওই দিন তেন্ডাই চাতারার আচমকা লাফিয়ে ওঠা ডেলিভারি। ফজলে মাহমুদ রাব্বির ব্যাটেই শুধু নয়, ছোবল লাগল যেন তার বহু লালিত স্বপ্নেও। বহু বছরের অপেক্ষার পর আন্তর্জাতিক ক্রিকেটে পাওয়া প্রথম সুযোগে আউট শূন্য রানেই। পরে বল হাতেও সুবিধে করতে পারেননি। তবে অভিষেক বিবর্ণ হলেও এখনই ফজলে রাব্বির ভবিষ্যত অন্ধকার দেখছেন না মাশরাফি বিন মুর্তজা। অন্তত আরেকটি সুযোগ তার প্রাপ্য, বলছেন বাংলাদেশ অধিনায়ক।

“ব্যক্তিগতভাবে আমি মনে করি, অবশ্যই আরেকটি সুযোগ ওর পাওয়া উচিত। একটি ম্যাচ দিয়ে কাউকে বিচার করা কঠিন। বলতে পারেন, তাকে নেওয়া হলো কেন (প্রথম ম্যাচে), তাহলে সেদিক থেকে বলতে পারেন এটা ভুল। কিন্তু নেওয়ার পর অবশ্যই তাকে আরও সুযোগ দেওয়া উচিত। কারণ একটি ম্যাচ দিয়ে তাকে বিচার করা উচিত নয়। আর যে বলে আউট হয়েছে সেটাতেও দোষ দেওয়ার কিছু নেই। ক্রিকেট খেলায় এমনিতেও দোষের জিনিস কিছু নেই।”

“রাব্বি আরেকটি সুযোগ ডিজার্ভ করে। আমি যদি রাব্বির জায়গায় থাকতাম তাহলে প্রত্যাশা করতাম যে আমি সামনের ম্যাচে খেলব। বাকিটা তো নির্বাচক, টিম ম্যানেজম্যান্টের ব্যাপার। আমি রাব্বি হিসেবে বলছি, আমার কাছ থেকে অবশ্যই মনে হয় যে একটা সুযোগ প্রাপ্য।”

তবে সেই সুযোগ যে খুব লম্বা সময় ধরে চলবে না, তারও ইঙ্গিত দিয়েছেন মাশরাফি, ‘আমাদের বিলাসিতা করার সুযোগও নেই। ওটাও মাথায় রাখতে হবে। যেহেতু ব্যাকআপ করেছি। এখনও করছি। তাকে পূর্ণ সমর্থন দিতেই হবে। যতদূর সম্ভব তাকে সহযোগিতা করা।’

এখন অপেক্ষা, যদি দ্বিতীয় ম্যাচে সুযোগ পান তাহলে শূণ্যের পর সফলতা এবং ক্যাপ্টেনের আস্থার প্রতিদান দেয়ার। 

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর