গেইলের কথা শুনবেন ইমরান খান?


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৮, ১০:১৬ এএম
গেইলের কথা শুনবেন ইমরান খান?

ক্যাবিয়ান এই ব্যাটিং দানব টি-টোয়েন্টি ক্রিকেটে ‘ইউনিভার্সাল বস’ নামে বেশ পরিচিত। ব্যাট হাতে চার-ছক্কা হাঁকাতে দেশ বিদেশ ঘুরে সারাবছর টি-টোয়েন্টি লিগে খেলে বেড়ান। ভারতের প্রিমিয়ার লিগ (আইপিএল) কিংবা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে একাধিক মারকাটারি ইনিংস রয়েছে তার।

সেই গেইলের সাম্প্রতিক সময়ে পাকিস্তান বা আফগানিস্তানে ব্যাটিং ম্যাজিক দেখানো হয়নি। তাই ক্যারিয়ারের গোধূলিবেলায় একবার অন্তত আফগানিস্তান বা পাকিস্তানে মেগা ইনিংস খেলতে চান গেইল।

শুধু তাই নয়, পাকিস্তানে গেলে প্রাক্তন ক্রিকেটারও বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ভালো মুহূর্ত কাটাতে চান হেনরি গেইল। 
গেইল বলেছেন, পাকিস্তানে গেলে পাক প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে ‘Chill’ করতে চাই। অর্থ্যাৎ ইমরানের সঙ্গে আড্ডা সঙ্গে কোমড় দুলিয়ে নাচ, দুইয়েরই স্বাদ পেতে চান এই বিধ্বংসী। 

আফগানিস্তান প্রিমিয়র লিগে তার দল বালখ লিজেন্ডসকে চ্যাম্পিয়ন করে অকপট নিজের মনের এই ইচ্ছার কথাই প্রকাশ করেছেন গেইল।

ফাইনালে কাবুল জোয়ানেনের বিরুদ্ধে ৩৪ বলে ৫৪ রানের মারকাটারি ইনিংস খেলেন।১৩৩ রান তাড়া করতে নেমে গেইলের ধুঁয়াধার ব্যাটিংয়ের সুবাদে ১১ বল বাকি থাকতে চার উইকেটে জয় ছিনিয়ে নেয় বালখ লিজেন্ডস।

শুধু তাই নয়; মজা করে গেইল বলেছেন, ‘পাকিস্তানের যাওয়ার জন্য আমায় একটা প্রাইভেট জেট পাঠালেই আমি খুশি।’ 

উল্লেখ্য, প্রায় একযুগ পাকিস্তানের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন গেইল। ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে পাকিস্তান সফরে গিয়েছিলেন গেইল। 

তবে অতীতের পাতায় না হেঁটে সাম্প্রতিক সময়ে পাকিস্তানের মাটিতে ব্যাটিং বিস্ফোরণ দেখাতে চান, সেজন্যই পাকিস্তানে ম্যাচ খেলতে চাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন ক্রিস্টোফার। আর সেই ব্যাটিং বিস্ফোরণ যদি ইমরানের সামনে হয় তো কথাই নেই। ইমরান শুনছেন তো?

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর