সৌম্যের কারিকুরি চলছেই


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৮, ০৮:৪০ পিএম
সৌম্যের কারিকুরি চলছেই

জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে জোড়া ফিফটি হাঁকিয়েছিলেন সৌম্য সরকার। খেলেছিলেন ৭৬ ও ৭১ রানের ইনিংস। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেন অপরাজিত ১০২ রানের ইনিংস। সোমবার জাতীয় লিগের চতুর্থ রাউন্ডে ফের ফিফটি উপহার দিয়েছেন খুলনার হয়ে খেলা সৌম্য। বাঁ-হাতি ব্যাটসম্যানের জাতীয় দলে ফেরার দাবিটা আরো জোরালো হলো কি তাতে?

জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে সেঞ্চুরির পরই সৌম্যের রানে ফেরা নিয়ে মুগ্ধতার কথা বলেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এশিয়া কাপের পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা ধরে রাখতে পারেননি। কিন্তু যে দুর্দান্ত ফর্ম সৌম্যর, তাতে নিশ্চিত ভাবেই টেস্ট সিরিজে তাকে ফেরানো নিয়েও ভাবতে হবে নির্বাচকদের।

খুলনার শেষ আবু নাসের স্টেডিয়ামে রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম স্তরের ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নামে খুলনা বিভাগ। সৌম্য সরকারের সঙ্গে ফিফটি করেছেন ফর্মে থাকা এনামুল হক বিজয় ও তুষার ইমরান। ফলে প্রথম ইনিংসে ৭ উইকেটে ২৮১ রান তুলে দিন শেষ করেছে স্বাগতিকরা।

এদিন মাত্র ১২ রানে ওপেনার মেহেদী হাসানের উইকেট হারিয়েছিল খুলনা। কিন্ত দ্বিতীয় উইকেটে ১০১ রানের জুটি গড়েন বিজয় ও সৌম্য। বাজে পারফরম্যান্সের কারণে দুজনই জাতীয় দলের জায়গা হারিয়েছেন সম্প্রতি।

সৌম্য সরকার খেলেছেন ৬৬ রানের ইনিংস। ৯৬ বলে সাজানো ইনিংসে ৯টি চার ও ১টি ছক্কা মেরেছেন তিনি। প্রথম রাউন্ডে অপরাজিত সেঞ্চুরি দিয়ে আসর শুরু করেছিলেন সৌম্য।

এনামুল হক বিজয় খেলেন ১১২ বলে ৫৬ রানের ইনিংস। ৬টি চারের সঙ্গে ১টি ছক্কা মেরেছেন তিনি। এই ব্যাটারও ভালো ফর্মের জানান দিচ্ছেন। আগের তিন রাউন্ডে একটি সেঞ্চুরির সঙ্গে একটি ফিফটি করেছেন তিনি।

এদিকে আগের ম্যাচে ১১ হাজার রানের মাইলফলকে পা দেওয়া তুষার ইমরান ৭১ রানের ইনিংস খেলেন। ১২৭ বল খেলে ৯টি চার হাঁকান তিনি। সর্বশেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। এবারের লিগে তিনটি সেঞ্চুরির সঙ্গে এটি তার প্রথম ফিফটি।

খুলনার ব্যাটসম্যানের দাপটের দিনে রাজশাহীর সানজামুল ইসলাম নিয়েছেন সর্বাধিক ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন ফরহাদ রেজা।
গোনিউজ২৪

খেলা বিভাগের আরো খবর