ব্যাটিংয়ে বাংলাদেশ, অভিষেক রাব্বির


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৮, ০২:১৪ পিএম
ব্যাটিংয়ে বাংলাদেশ, অভিষেক রাব্বির

হোম অব ক্রিকেট মিরপুর থেকে আরিফুর রাজু: সেই ১৯৯৭ থেকে ২০০৫। এই সময়টুকুতে জিম্বাবুয়ের বিপক্ষে ৯০ ভাগ ম্যাচেই পরাজিত হত বাংলাদেশ। এখন দৃশ্যপট পুরোপুরি পরিবর্তন হয়েছে। অ্যান্ডি ফ্লাওয়ার ও গ্র্যান্ড ফ্লাওয়ারের উত্তরসূরীরা রীতিমত ভুলতে বসেছে কবে-কখন বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জিতেছে জিম্বাবুয়ে।

পরিসংখ্যানে চোখ বুলালে দেখা যাবে, বাংলাদেশের বিপক্ষে ২০১৪ সালের পর আর কোন ওয়ানডে ম্যাচ জিতেনি জিম্বাবুয়ে। অর্থাৎ সর্বশেষ ১০ ম্যাচের ১০টিতে জিতেছে মাশরাফি নেতৃত্বাধীন বাংলাদেশ। হিসাব বলছে, মিরপুরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে টাইগাররা। তাই বাংলাদেশকে সবচেয়ে বেশিবার এনালাইসিস করার সুযোগ পেয়েছে এই জিম্বাবুয়েই।

আর সেই সুযোগ নিয়েই রোববার (২১ অক্টেবার) টাইগারদের মুখোমুখি হচ্ছে মাসাকাদজা টিম। তবে তার আগে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর এই সময় বলেন, উইকেটের কথা বিবেচনা করেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিকে আজকের টাইগার একাদশে অভিষেক হচ্ছে ফজলে মোহাম্মদ রাব্বির। এছাড়া একবছর পর দলে ফিরেছেন সাইফ উদ্দিন।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম  ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, চেফাস জুভোয়া, ক্রেগ এরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, ডোনাল্ড তিরিপানো, ব্র্যান্ডন মাভুতা, কাইল জারভিস, তেন্ডাই চাতারা।

প্রসঙ্গত, বলা বাহুল্য যে, আজকে মিরপুরের স্পিন বান্ধব উইকেটে ২৬০/২৭০ রান করতে পারলে ম্যাচ নিজেদের করে নেয়ার সুযোগ পাবে মাশরাফিরা। 

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর