কপাল পুড়ল ভারতের দুই তারকার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৮, ০১:০০ পিএম
কপাল পুড়ল ভারতের দুই তারকার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিন আগেই ভারত গোষণা দিয়েছ ১২ জনের দল। গুয়াহাটিতে রোববার (২১ অক্টোবর) দুপুর ২টায় পাঁচ ম্যাচের ‍ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। তবে ১২ সদস্যের ঘোষিত দল থেকে বাদ পড়লেন দুই তারকা। অন্যদিকে, গুয়াহাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার দেশের জার্সি গায়ে তুলতে চলেছেন একজন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দু’টি একদিনের ম্যাচের জন্য ১৪ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। সিরিজ শুরুর আগের দিন ভারতীয় টিম ম্যানেজমেন্ট প্রথম ম্যাচের জন্য ১২ জনের দল বেছে নেয়। প্রাথমিক স্কোয়াডে থাকা মণীশ পান্ডে ও লোকেশ রাহুলকে প্রথম একদিনের ম্যাচের জন্য বিবেচনা করেনি কোহলি-শাস্ত্রীরা। 

১২ জনের মধ্যে পাঁচজন বিশেষজ্ঞ বোলারের পাশাপাশি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা থাকায় ধরে নেওয়া যায় একজন বোলারকে বসতে হবে রিজার্ভ বেঞ্চে। সেক্ষেত্রে উমেশ যাদব, মোহাম্মদ সামি, খলিলের মধ্য থেকে একজন জল বাহকের ভূমিকায় দেখা যেতে পারে। তাই যদি হয়, তবে ধোনিসহ ছ’জন ব্যাটসম্যানের মধ্যে অবধারিতভাবে জায়গা করে নেবেন ঋষভ।

সোশ্যাল মিডিয়ায় পান্থ নিজেও ওয়ানডে অভিষেকের ইঙ্গিত দিয়েছেন। টুইটারে পান্থ লেখেন, ‘ক্রিকেট মাঠে নিজের শতভাগ দেবার জন্য সর্বদা প্রস্তুত। রোববার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়া ডে ম্যাচে মাঠে নামার জন্য তর সইছে না।’

প্রথম ম্যাচের জন্য ভারতের ১২ জনের দল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রায়ড়ু, ঋষভ পান্থ, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জুযবেন্দ্র চাহাল, উমেশ যাদব, মোহাম্মদ সামি ও খলিল আহমেদ।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর