১১ বছর পর, ১১ জনের দলে নেই ওরা ২ জন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৮, ১০:৪৮ এএম
১১ বছর পর, ১১ জনের দলে নেই ওরা ২ জন

জিম্বাবুয়ের বিপক্ষে রোববার (২১ অক্টোবর) দুপুর ২:৩০ মিনিটে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। এমন দিনে দলে নেই দুই স্তম্ভ ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনজুরির কবলে পড়ে মাঠের বাইরে তারা। তাদের ছাড়া খেলতে নামবে টাইগাররা। আর তাতে দীর্ঘ ১১ বছর পর ১১ জনের দলে যৌথভাবে নেই সাকিব-তামিম। 

২০০৬ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় সাকিব আল হাসানের। পরের বছরের ফেব্রুয়ারিতে তামিমেরও এই সংস্করণে অভিষেক ঘটেছিল একই দলের বিপক্ষে। এরপর থেকেই বাংলাদেশ দলের পথচলার এ দুজন বিশ্বস্ত সঙ্গী। 

সাকিব-তামিম

ক্যারিয়ারের শুরু থেকে হয়ত কোনো কারণে দু’জনের একজন কোনো ম্যাচ বা সিরিজ খেলতে পারেননি। তবে ক্যারিয়ারের দীর্ঘ ১১ বছর পর এক সাথে সিরিজ থেকে ছিটকে গেলেন সাকিব-তামিম। আর ছিকটে যাওয়ার পর থেকে প্রশ্ন বাংলার অন্যতম ব্যাটিং ভরসা তামিম এবং অলরাউন্ডার সাকিব ছাড়া কেমন খেলবে বাংলাদেশ? 

এমন প্রশ্ন মনের মধ্যে ঘুরপাক খাওয়ার যথেষ্ট কারনও রয়েছে। কারণ তাদের অনুপস্থিতিতে বিশেষ করে ব্যাটিং অর্ডারে ভুগতে হয় দলকে। আগে যেমন হয়েছে, এখনো তার ব্যত্যয় হয়নি।

তাহলে জিম্বাবুয়ের বিপক্ষে তাদের অভাব কী অনুভব করবে মাশরাফিরা? সংবাদ সম্মেলনে এসেও এই প্রশ্নের মুখোমুখি হতে হলো অধিনায়ককে। ভাবিকভাবেই ব্যাপারটা দেখছেন তিনি। বললেন, 'সাকিব আর তামিম থাকবে না, এটা আগে থেকেই সবাই জানে। তাই দলের সবাই সেভাবেই প্রস্তুতিটা নিয়েছে।'

তবে সম্প্রতি এশিয়া কাপে সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। সেটা হতে পারে দলের জন্য অনুপ্রেরণা। তাছাড়া প্রস্তুতি ম্যাচেও দুর্দান্ত খেলেছে বিসিবি একাদশ।

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর