মীর হামজার ক্যারিয়ারে এই প্রথম


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৮, ০৭:৫৭ পিএম
মীর হামজার ক্যারিয়ারে এই প্রথম

আবু ধাবিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মঙ্গলবার (১৬ অক্টোবর) মুখোমুখি হয় পাকিস্তান-অস্ট্রেলিয়া। কত রঙ্গ দেখা গেল এই টেস্টে। কেনই বা রঙ্গ দেখাবে না। যার ভূষণই হলো অনিশ্চয়তা। ম্যাচের শুরুতে নাথান লায়নের স্পিন বিষে নীল পাকিস্তানের টপ অর্ডার থেকে মিডল অর্ডার। তবে খাদের কিনারা থেকে ঘুরে দাাঁড়ায় পাকিস্তান। পরে আবার নাটক। পাকিস্তানি পেস ব্যাটারি আর স্পিন ঘূর্ণির সামনে ধুকপুকানি উঠেছিল অস্ট্রেলিয়ার। শেষ পর্যন্ত তা থেমেছে ১৪৫ রানে গুটিয়ে যাওয়ার পর। অস্ট্রেলিয়াকে ধসিয়ে দেয়ার পেছনে ভূমিকা রেখেছেন চামড়ার কারখানায় কাজ করা থেকে উঠে আসা এক পেসার—মোহাম্মদ আব্বাস। একাই শিকার করেছেন পাঁচ উইকেট।

ফলে ১৩৭ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। দুর্দান্ত খেলেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। চার ব্যাটসম্যানের ফিফটিতে রানের পাহাড়ে পাকিস্তান। ফখর জামান ৬৬, আজাহার আলী ৬৪, বাবর আজম ৯৯ এবং সরফরাজ আহমদ ৮১ রান। হাতে ১ উইকেট রেখে এরই মধ্যে ৫৩৭ রানের লিড নিয়েছে পাকিস্তান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করছে অস্ট্রেলিয়াও। তবে ক্রিকেটের গৌরবময় অনিশ্চয়তার কথা বলেও এ ম্যাচে অস্ট্রেলিয়ার জন্য ইতিবাচক কিছু আর খুঁজে পাওয়া যাচ্ছে না। বলা যায় হার অনেকটা নিশ্চিত পাকিস্তানের। তবে এই টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় পাকিস্তানি পেসার মীর হামজার। ঘরোয়া ম্যাচে দুর্দান্ত খেললেও অভিষেকের প্রথম ইনিংসে ৯ ওভার হাত ঘুরিয়ে উইকেটের দেখা পাননি এই পাক পেসার। তবে প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে উইকেটের দেখা পেলেন তিনি। হামজার অভিষেকে প্রথম শিকার অজি ব্যাটসম্যান শেন মার্শ। ব্যক্তিগত ৪ রানের সময় হামজার বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর