৫ উইকেট হারানো পাকিস্তানের হাল ধরেছেন অভিষিক্ত ওপেনার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৮, ০২:২৬ পিএম
৫ উইকেট হারানো পাকিস্তানের হাল ধরেছেন অভিষিক্ত ওপেনার

সিরিজের প্রথম টেস্ট ড্র হওয়াতে পাকিস্তান-অস্ট্রেলিয়ার মঙ্গলবারের (১৬ অক্টোবর) দ্বিতীয় ও শেষ টেস্টটি অঘোষিত ফাইনালে রুপ নিয়েছে। 

আর এই অঘোষিত ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইতোমধ্যে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসেছে পাকিস্তান। তুরুপের তাসের মতো টপঅর্ডার এবং মিডলঅর্ডার ভেঙে পড়েছে তাদের। অঘোষিত ফাইনাল ম্যাচের শুরুর ৫ রানের মাথায় মোহাম্মদ হাফিজের বিদায়ের পর ৫৭ রানের মাথায় লিয়ন ঘূর্ণিতে টালমাটাল হয়ে পড়েন আজহার-হারিস ও বাবররা। 

পাক দলের এমন ভঙ্গুর অবস্থাতেও এক পাশ আঘলে রাখেন অভিষিক্ত ওপেনার ফখর জামান। বাইশ গজের অন্যপ্রান্থে দলের কালো অধ্যায় দেখলেও ঠিকই ওয়ানডে স্টাইলে রান তুলেন তিনি। ক্যাপ্টেন সরফরাজ আহমেদকে সঙ্গে নিয়ে ‘ওয়ান ম্যান আর্মির’ মতো দলকে বিপদ থেকে উদ্ধার করার দায়িত্ব নিয়ছেন।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত ৮৮ বলে ৪৯ রান তুলেছেন ফখর। সে হিসাবে  লাঞ্চ বিরতির আগে দলের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ৭৭। 

আজ পাকিস্তান একাদশে এসেছে দুটি পরিবর্তন। ইমাম উল হক আর ওয়াহাব রিয়াজের জায়গায় অভিষেক হচ্ছে ফাখর জামান আর মীর হামজার। অস্ট্রেলিয়া দলে কোনো পরিবর্তন আনেনি।

পাকিস্তান একাদশ : ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক), বিলাল আসিফ, ইয়াসির শাহ, মীর হামজা, মোহাম্মদ আব্বাস।

অস্ট্রেলিয়া একাদশ : উসমান খাজা, অ্যারন ফিঞ্চ, শন মার্শ, মিচেল মার্শ, ট্রাভিস হেড, লাবোসচাগনে, টিম পেইন (অধিনায়ক), মিচেল স্টার্ক, পিটার সিডল, নাথান লিয়ন, জন হল্যান্ড।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর