১ রানে ৪ উইকেট হারিয়ে বিধ্বস্ত পাকিস্তান


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৮, ০২:০২ পিএম
১ রানে ৪ উইকেট হারিয়ে বিধ্বস্ত পাকিস্তান

প্রথম টেস্টটা হারতে হারতে ড্র করেছে অস্ট্রেলিয়া। এককথায় পাকিস্তানের জেতা ম্যাচ হাতের মুঠো থেকে ছুটে গেছে। সে কারণে পাক-অস্ট্রেলিয়ার মঙ্গলবারের (১৬ অক্টোবর) দ্বিতীয় ও শেষ টেস্টটি অঘোষিত ফাইনালে রুপ নিয়েছে। আজকেই নির্ধারণ হবে সিরিজ যাচ্ছে কার দখলে।

গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে টস জিতেছে পাকিস্তান। এরপর ওপেনিংয়ে নামেন মোহাম্মদ হাফিজ ও অভিষিক্ত ফখর জামান। দুঃখজনক ব্যাপার হলো, পাকিস্তান তাদের দলীয় স্কোর বোর্ডে ৫ রান করেই প্রথম ধাক্কাটা খায়। মোহাম্মদ হাফিজকে ক্যাচ আউট বানিয়ে প্যাভিলিয়নে পাঠান স্টার্ক। এরপর ফখর-আজহার মিলে কিছুটা পথ পাড়ি দিলেও পাক শিবিরে দ্বিতীয় আঘাত হানেন লিয়ন। পর পর চার উইকেটে তুলে নিয়ে পাকিস্তানকে বিধ্বস্ত করে দিয়েছেন তিনি।

লক্ষণীয় যে, ৫৭ রানের ঘরে মোট চার উইকেট তুলে নেন লায়ন। এছাড়া দলের বাদ বাকি উইকেটির মালিক স্টার্ক।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ৫৮ রান। ব্যাট হাতে লড়ছেন ফখর জামান ও অধিনায়ক সরফরাজ।

এদিকে আজ পাকিস্তান একাদশে এসেছে দুটি পরিবর্তন। ইমাম উল হক আর ওয়াহাব রিয়াজের জায়গায় অভিষেক হচ্ছে ফাখর জামান আর মীর হামজার। অস্ট্রেলিয়া দলে কোনো পরিবর্তন আনেনি।

পাকিস্তান একাদশ : ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক), বিলাল আসিফ, ইয়াসির শাহ, মীর হামজা, মোহাম্মদ আব্বাস।

অস্ট্রেলিয়া একাদশ : উসমান খাজা, অ্যারন ফিঞ্চ, শন মার্শ, মিচেল মার্শ, ট্রাভিস হেড, লাবোসচাগনে, টিম পেইন (অধিনায়ক), মিচেল স্টার্ক, পিটার সিডল, নাথান লিয়ন, জন হল্যান্ড।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর