ইঘালোর হ্যাটট্রিক, বড় জয় নাইজেরিয়ার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৮, ০৯:৩৪ এএম
ইঘালোর হ্যাটট্রিক, বড় জয় নাইজেরিয়ার

আফ্রিকান নেশনস কাপ কোয়ালিফায়ার্সে নাইজিরিয়া ৪-০ গোলে হারাল লিবিয়াকে। হ্যাটট্রিক করলেন ইপিএলে ওয়াটফোর্ডের প্রাক্তন স্ট্রাইকার ওডিওন ইঘালো। 

এমন জয়ের পরেও নাইজিরিয়ার জার্মান কোচ গের্নট রোর বলে দিলেন, ‘আমার ছেলেরা আহামরি কিছু খেলেনি। স্কোর লাইন সব সময় সত্যি কথা বলে না।’

লিবিয়ার বিরুদ্ধে ‘সুপার ঈগলস’ খেলার শুরুতেই পেনাল্টি পেয়ে যায়। ইঘালো ১-০ করতে ভুল করেননি। কিন্তু লিবিয়া যথেষ্ট প্রতিরোধ গড়ায় প্রথমার্ধে ব্যবধান বাড়াতে পারেননি রোরের ফুটবলাররা। 

দ্বিতীয়ার্ধে আরও তেড়েফুঁড়ে খেলতে শুরু করে নাইজিরিয়া। সফলও হয়। দ্বিতীয়ার্ধে পরপর চিনা লিগের ফুটবলার ইঘালো আরও দু’টি গোল করে হ্যাটট্রিকও করেন। পুরোপুরি একক প্রচেষ্টায় চতুর্থ গোলটি করেন ফরাসি লিগে বোর্দো ক্লাবের ফুটবলার স্যামুয়েল কালু।

আফ্রিকান নেশনস কাপের দ্বিতীয় লেগের খেলা শুরু হবে তিন দিন পরেই। নাইজিরিয়ার জার্মান কোচ মনে করেন, তার দলের খেলায় অনেক খামতি আছে। পরবর্তী ম্যাচগুলিতে যা শুধরে নিতে না পারলে ফল ভুগতে হবে। 

রোরের কথা, ‘ফল যাই হোক, মোটেই আমরা নিখুঁত ফুটবল খেলিনি। বিশেষ করে আমাদের রক্ষণে প্রচুর সমস্যা রয়েছে। ডিফেন্ডাররা ঠিক মতো কভারিং করতে পারছে না। আজ লিবিয়া গোল করে দিলে আমি অবাক হতাম না। এই সব দুর্বলতা কাটিয়ে উঠতে পারলেই একমাত্র আগামী দিনে আমরা ভাল ফল করতে পারব।’

এই প্রতিযোগিতায় নাইজিরিয়া খেলছে ‘ই’ গ্রুপে। আপাতত তারা দু’নম্বরে রয়েছে। গ্রুপে শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা। শেষ ম্যাচে সেশেলসকে ৬-০ গোলে হারিয়ে তারা গ্রুপে শীর্ষস্থানে উঠে এসেছে। লিবিয়া রয়েছে তিন নম্বরে।       

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর