জয় পেতে মাঠে মন্দির নির্মাণ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৮, ০৭:৪৬ পিএম
জয় পেতে মাঠে মন্দির নির্মাণ

জীবনের যে কোনও ক্ষেত্রে আল্লাহর বা ঈশ্বরের প্রতি ভক্তি প্রদর্শন করে থাকি আমরা। খেলোয়াড়রাও এর ব্যক্তিক্রম নন। বাইশ গজে ভারতের ভাগ্য ফেরাতে স্টেডিয়ামের মধ্যে তৈরি হয়েছে মন্দির। 

হায়দরাবাদে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সাত বছর আগেই তৈরি হয়েছে মন্দির। তাদের ধারণা তার পর থেকে বদলে গিয়েছে টিম ইন্ডিয়ার ভাগ্য।

শুক্রবার (১২ অক্টোবর) শুরু হয়েছে ভারত-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। সাধারণ দিনে স্টেডিয়ামের ভিতরে এই মন্দির সম্ভবত দৃষ্টির অগোচরে থাকে। কিন্তু ম্যাচের দিন তা আলাদা মাত্রা পায়। 

এই মাঠে ভারত প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল ২০০৫ সালে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে ভারত হেরেছিল ৫ উইকেটে। তার পর অস্ট্রেলিয়ার কাছে ২০০৭ এবং ২০০৯ হেরেছিল। এই মাঠে ভারত প্রথম জয় পায় ইংল্যান্ডের বিরুদ্ধে ১৪ অক্টোবর, ২০১১। যেহেতু এই মাঠে তাদের জয় কম তাই তাদের ধারণা মন্দির নির্মানের মাধ্যমে ঘুরে দাঁড়াবে ভারত।

এখানে আরাধনা করেন খেলোয়াড়রা। মন্দিরের পুরোহিত বলেন, ‘ম্যাচের আগে ধোনি এখানে আসেন। এমনকী প্র্যাকটিসের পর এখানে দাঁড়িয়ে গণেশের আশীর্বাদ নেন। এছাড়াও করণ শর্মাকে আমি গণেশের আশীর্বাদ নিতে দেখেছি।’

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর