পাকিস্তানের বিপক্ষে মার্শভাইদের রেকর্ড


আব্দস ছালাম প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৮, ১০:৩১ এএম
পাকিস্তানের বিপক্ষে মার্শভাইদের রেকর্ড

আন্তর্জাতিক ক্রিকেটে একই দলে দুই সহোদরের খেলার ঘটনা ঘটেছে অনেকবার। মাঠে নেমে জোড়া ভাইরা গড়েছেন অনেক কীর্তি। চ্যাপেল ব্রাদার্স হতে শুরু করে মার্শ ব্রাদার্স পর্যন্ত মোট পাঁচ জোড়া ভাইয়েরা একই ইনিংসে শতক হাঁকানোর কীর্তিও গড়েছেন। তবে একটি ঘটনা ঘটেনি। এবার তাই ঘটালেন মার্শভাইরা।

আরব আমিরাতে দুই ম্যাচ টেস্ট সিরিজের ম্যাচে নিজেদের দ্বিতীয় ইনিংসে একটি রেকর্ড করেন শন মার্শ ও ভাই মিসেল মার্শ। পাকিস্তানের বোলার মোহাম্মদ আব্বাসের লেগ বিফোরের ফাঁদে পরে সাজঘরে ফিরেন অজি ওপেনার অ্যারন ফিঞ্চ। পরে ব্যাট হাতে উসমান খাওয়াজকে সঙ্গ দিতে আসেন শন মার্শ। বল হাতে সেই আব্বাস। প্রথম বল মোকাবেলা করে দ্বিতীয় বলে স্টাম্পের পিছনে সরফরাজের হাতে ক্যাচ দিয়ে শূন্য (০) রানে প্যাভিলিয়েনের পথ ধরেন শন মার্শ।

বড় ভাইয়ের বিদায়ের পর ব্যাট হাতে আসেন ছোট ভাই। এবারও সেই আব্বাস। তিনটি বল মোকাবেলা করে চতুর্থ বলের সময়ে এল বি ডব্লিউ’র শিকার হয়ে বড় ভাইয়ের মতো শূন্য (০) রানে কাটা পড়েন মিসেল মার্শ। আর তাতে ক্রিকেট বিশ্বে তৈরি হয় একটি রেকর্ড ।এই প্রথম এক সাথে শূন্য (০) রানে ফিরলেন জোড়া ভাইদের কেউ। শন মার্শ ও মিসেল মার্শের শূন্য রানে আউটের ফলে দুবাই স্টেডিয়াম একটি রেকর্ডের সাক্ষী হল।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর