যে ম্যাচের অপেক্ষায় ছিলেন সবাই, আর ফল হলো কি!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৮, ১১:০১ এএম
যে ম্যাচের অপেক্ষায় ছিলেন সবাই, আর ফল হলো কি!

রোববার অনেকগুলো ম্যাচ ছিল। তবে ফুটবলপ্রেমীদের চোখ ছিল একটা ম্যাচেই! লিভারপুল বনাম ম্যানচেষ্টার সিটি। কে ভেবেছিল, যে ম্যাচ নিয়ে এত চর্চা তার পরিণতি হবে ম্যাড়ম্যাড়ে ড্র!   

এই ম্যাচটির প্রতি আকর্ষনের যথার্ত কারণ রয়েছে। কারণ এ মুহূর্তে প্রিমিয়ার লিগে সবচেয়ে আকর্ষণীয় ফুটবল খেলে বলে যে তিনটি দল সর্বজনে সমাদর পাচ্ছে, রিভারপুল, ম্যানচেষ্টার সিটি তার মধ্যে অন্যতম। ডাগআউটে দুই কোচ পেপ গার্দিওলা ও ইয়ুর্গেন ক্লপের কৌশলে আক্রমণের কোনো বিকল্প শব্দ নেই।

সব প্রতিযোগিতা মিলে লিভারপুলের বিপক্ষে এই নিয়ে চার ম্যাচ জয়শূন্য রইলো পেপ গার্দিওলার দল। আগের তিন দেখাতেই জিতেছিল লিভারপুল। তবে  লিগে এখন পর্যন্ত দুই দলই অপরাজিত।

প্রথমার্ধের ২০তম মিনিটে ঘটে এক দুর্ঘটনা। ডি-বক্সে ক্রোয়াট ডিফেন্ডার দেয়ান লভরেনের পেছন থেকে করা ট্যাকলে সের্হিও আগুয়েরো পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন করে সিটি। তবে রেফারির সাড়া মেলেনি।

৬১তম মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় সিটি। দাভিদ সিলভার পাস পেয়ে ডি-বক্সে ঢুকে রিয়াদ মাহরেজের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। 

৮৬তম মিনিটে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা লেরয় সানেকে ডাচ ডিফেন্ডার ভার্জিল ভন ডাইক ফাউল করেন। রেফারি পেনাল্টি দিতে দেরি করেননি। কিন্তু সেই সুযোগ নষ্ট করে যান মাহরেজ। তার ব্যর্থতায় মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এ ম্যাচে না জিতলেও আপাতত লিগ টেবিলে পেপের ম্যান সিটিই এগিয়ে। ২০ পয়েন্টে এখন তিনটি ক্লাব। ম্যান সিটি, চেলসি আর লিভারপুল। গোল পার্থক্যে সবার আগে আগুয়েরোরাই।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর