রোনালদোর শোকেস থেকে মডরিচের ট্রফি ডাকাতি !


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০১৮, ০১:৩৫ পিএম
রোনালদোর শোকেস থেকে মডরিচের ট্রফি ডাকাতি !

মেসি-রোনালদোর সম্রাজ্যের পতন ঘটিয়ে ১০ বছর পর এই প্রথম ফিফা বর্ষসেরার পুরস্কার উঠল অন্য কারো হাতে। শুধু ব্যতিক্রম এখানে নয়। ১০ বছর পর এই প্রথম এই অনুষ্ঠানটা হলো ফুটবল আকাশের দুই উজ্জ্বল তারকা মেসি ও রোনালদো ছাড়া। টানা ১০ বছর একে অপরের ঘাড়ে নিশ্বাস ফেলা এ দুই প্রতিযোগী ছাড়াই ২৪ সেপ্টেম্বর, লন্ডনে হয়ে গেল ‘ফিফা বেস্ট’ পুরস্কার বিতরণী অনুষ্ঠান। প্রথমবারের মতো সেরা হয়ে সব আলো কেড়ে নিলেন ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মডরিচ। আর মডরিচের এমন সফলতা মেনে নিতে পারছেন না রোনালদো ভক্তরা।

ফিফা এবং উয়েফা এই দুটি জায়গা থেকেই বর্ষসেরার পুরষ্কার পেয়েছে মডরিচ। রোনালদো ভক্তদের দাবি অন্তত উয়েফার পুরস্কারটির যোগ্য ছিলেন রোনালদো। কিন্তু ফিফা বা উয়েফার কোনো পুরষ্কারই আসেনি রোনালদোর ঝুলিতে। আর এটিকেই শিরোপা ডাকাতির সঙ্গে তুলনা করলো রোনালদো ট্রফি জাদুঘর।

ভক্তদের দাবি, চ্যাম্পিয়নস লিগের দারুণ পারফর্ম করে উয়েফার সেরা পুরষ্কারের যোগ্য ছিলেন রোনালদো। তাদের যুক্তি, এটি বিশ্বকাপ পারফর্মের উপর দেয়া হয় না। চ্যাম্পিয়নস লিগে অসাধারণ পারফর্ম করে রিয়ালকে জিতিয়েছিলেন হ্যাট-ট্রিক শিরোপা। তাই এটি রোনালদোর প্রাপ্য।

কিন্তু উয়েফার শিরোপা গেছে লুকা মডরিচের ঘরে। আর এটিকে একরকম ডাকাতি হিসেবেই গণ্য করলো সিআরসেভেন জাদুঘর! 

এছাড়া ফিফার সেরা গোলের পুরষ্কার পেয়েছেন মোহাম্মদ সালাহ। যেটা অন্তত পেতে পারতেন রোনালদো। কেননা, চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তার বাই-সাইকেল কিকের গোলটি সেরা হওয়ার দিকে এগিয়ে ছিল। কিন্তু তাও পাননি এই পর্তুগিজ তারকা।

সোমবার ফিফার পুরষ্কার ঘোষণার পরেই রোনালদোর ট্রফি জাদুঘরের ইন্সটাগ্রাম আইডিতে একটি ছবি পোষ্ট করা হয়। আর তাতে ক্যাপশনে লেখা হয়, এইগুলো রোনালদোর শিরোপা। এগুলো কেউ ডাকাতি করতে পারবে না। কারণ, সবকটাতেই এলার্ম (সতর্ক সংকেত) দেয়া রয়েছে।

উল্লেখ্য, রোনালদোর ব্যক্তিগত শিরোপার জাদুঘর মিউজিয়াম সিআরসেভেন এইসব ট্রফিকে সংরক্ষণ করে রাখা হয়। আর তদের করা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। সমর্থকরা ধারণা করছেন, দুইটি ট্রফি হাতছাড়া হওয়ায় রোনালদো তার ক্ষোভ প্রকাশ করলেন এই ক্যাপশনের মাধ্যমে। একইসঙ্গে সালাহ ও লুকা মডরিচের শিরোপা পাওয়াকে একধরনের ডাকাতি বলেই রায় দিলেন তিনি।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর